Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজনৈতিক দলে ৩৩ শতাংশ নারী সদস্য অন্তর্ভুক্ত করার দাবি

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২২, ৩:১৫ পিএম

২০২৫ সালের মধ্যে রাজনৈতিক দলের সব পর্যায়ে ৩৩ শতাংশ নারী সদস্য অন্তুর্ভুক্ত করার দাবি জানিয়েছে ঝালকাঠি নারী উন্নয়ন ফোরাম ও অপারাজিতা নেটওয়ার্ক। বুধবার ঝালকাঠি প্রেস ক্লাব মিলনায়তনে সংবাদ সন্মেলনে এ দাবি জানানো হয়। সংবাদ সম্মেলনে মূল প্রবন্ধ উপস্থাপন করেন নলছিটি উপজেলা মহিলা সংস্থার চেয়ারম্যান ডালিয়া নাসরিন।
সংবাদ সন্মেলনে গণপ্রতিনিত্ব আদেশ অনুযায়ী নারীর রাজনৈতিক ক্ষমতা নিশ্চিত্বে সব রাজনৈতিক দলের কেন্দ্রীয় ও স্থানীয় কমিটিতে ৩৩ শতাংশ নারী সদস্য অন্তুর্ভুক্ত করার দাবি জানান বক্তারা। পাশাপাশি প্রতিটি রাজনৈতিক দলের জেলা ও উপজেলা কমিটিতে দুইটি গুরুত্বপূর্ণ পদ দেওয়ারও দাবি জানানো হয়। এছাড়া সংবাদ সন্মেলনে জাতীয় ও স্থানীয় নির্বাচনে কেবল প্রতিকী অংশগ্রহণ নয়, নারীর প্রত্যক্ষ অংশগ্রহণ নিশ্চিত করারও দাবি জানান আয়োজক সংগঠন দুটির নেতৃবৃন্দ।
সংবাদ সন্মেলনে সভাপতিত্ব করেন জেলা নারী উন্নয়ন ফোরামের সভাপতি ইসরাত জাহান সোনালী। অন্যদের মধ্যে বক্তব্য দেন নলছিটি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোর্শেদা লস্কর, প্রেস ক্লাব সভাপতি কাজী খলিলুর রহমান, সাবেক সভাপতি চিত্তরঞ্জন দত্ত, সাংবাদিক দুলাল সাহা, জহিরুল ইসলাম জলিল, অলোক সাহা ও রিপোর্টার্স ইউনিটির সভাপতি আল-আমিন তালুকদার, রূপান্তরের জেলা সমন্বয়কারী মাহাফুজুর রহমান, বরিশালের প্রশিক্ষণ সমন্বয়কারীঝুমু কর্মকার ও ডালিয়া নাসরিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ