Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মাদারীপুরে ২৫০ শয্যা হাসপাতাল চালু করতে লিগ্যাল নোটিশ

মাদারীপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২২, ৬:৪২ পিএম

মাদারীপুর সদর হাসপাতালের বর্ধিত ২৫০ শয্যা চালুর করতে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।স্বরাষ্ট্র মন্ত্রণালয়, স্বাস্থ্য মন্ত্রনালয়, গণপূর্ত মন্ত্রণালয়, সমাজ কল্যাণ মন্ত্রণালয়, মহাসচিব (ডিজিএইচএস), মাদারীপুর স্বাস্থ্য বিভাগ, মাদারীপুর গণপূর্ত বিভাগ, সিভিল সার্জন, মাদারীপুর সদর হাসপাতাল ব্যবস্থাপনা কমিটি, ডিসি এবং ওসিকে বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবী এ্যাড. আবদুল্লাহ আল আশিক এ নোটিশ পাঠান। ওই আইনজীবি বিষয়টি গণমাধ্যমে জানিয়েছেন মঙ্গলবার বিকেলে। লিগ্যাল নোটিশে আগামী ৭ দিনের মধ্যে ২৫০ শয্যা হাসপাতাল কেন চালু হচ্ছে না কারণসহ জানানোর নির্দের্শ দেয়া হয়েছে। অন্যথায় সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগে রিট পিটিশন মামলার দায়ের করা হবে বলে জানিয়েছেন তিনি।

সোমবার লিগ্যাল নোটিশে বলা হয়েছে, মাদারীপুর জেলার রোগীদের উন্নত সেবা নিশ্চিত করতে ও সদর হাসপাতালের কার্যক্রম গতিশীল করতে সরকার ও বিশ্ব ব্যাংকের সহযোগিতায় নির্মিত ২৫০ শয্যা হাসপাতাল চালু করা অত্যন্ত জরুরি। হাসপাতালটি চালু না হওয়ায় মাদারীপুরবাসী উন্নত সেবা থেকে বঞ্চিত হচ্ছে। এছাড়াও নতুন নির্মিত হাসপাতালে ক্রয়কৃত মূল্যবান সকল মেডিকেল সরঞ্জাম দীর্ঘদিন যাবত ব্যবহার না থাকায় নষ্ট হয়ে যাচ্ছে। তাছাড়া মাদারীপুর সদর হাসপাতাল হচ্ছে দরিদ্র, নিম্ন মধ্যবিত্ত ও মধ্যবিত্ত শ্রেণির মানুষের চিকিৎসার স্থান। যেখানে স্বল্পমূল্যে চিকিৎসা পেয়ে থাকে। কিন্তু ভবন চালু হচ্ছে না বলে সকলে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে।

উল্লেখ্য যে, মাদারীপুর সদর হাসপাতালের ২৫০ শয্যা বিশিষ্ট ভবনটি ২০১৯ সালে নির্মাণ কাজ শেষ হয়। নির্মাণ কাজে ব্যয় হয় ৩২ কোটি টাকা। কিন্তু আজোও ভবন চালু হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ