Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

শেখ হাসিনাকে পদত্যাগে বাধ্য করানোর বিকল্প নেই : বরকত উল্লাহ বুলু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২২, ৯:২৪ পিএম

বিএনপির ভাইস চেয়ারম্যান ও কুমিল্লা বিভাগীয় গণ-সমাবেশ সমন্বয় কমিটির দলনেতা বরকত উল্লাহ বুলু বলেছেন, নিজ গৃহে শান্তিতে থাকতে হলে স্বৈরাচারী শেখ হাসিনাকে পদত্যাগে বাধ্য করানোর বিকল্প নেই। হামলা মামলাবাজ এই ভোট ডাকাত সরকার গোটা দেশকে কারাগারে পরিণত করেছে উল্লেখ করে বুলু বলেন, তিন বারের সফল প্রধানমন্ত্রী, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াও আজ নিজ গৃহে অন্তরীণ আছেন। দেশকে এভাবে চলতে দেয়া যায় না। আর সেজন্যই বিভাগীয় পর্যায়ে গণ-সমাবেশ সফল করার মধ্য দিয়ে গণ-আন্দোলনে পরিণত করে হাসিনার পতন নিশ্চিত করতে হবে।

সোমবার সকালে আগামী ২৬ নভেম্বরের কুমিল্লা বিভাগীয় গণ-সমাবেশ সফল করার লক্ষে কুমিল্লা উত্তর জেলা বিএনপি ও অঙ্গ, সহযোগী সংগঠন আয়োজিত প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

কুমিল্লার নূর মহল কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় সভাপতিত্ব করেন কুমিল্লা উত্তর জেলা বিএনপির আহŸায়ক মো. আক্তারুজ্জামান সরকার। সভায় প্রধান বক্তা ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক ও কুমিল্লা বিভাগীয় গণ-সমাবেশ সমন্বয় কমিটির সমন্বয়ক মো. মোস্তাক মিয়া। কুমিল্লা উত্তর জেলা বিএনপির সদস্য সচিব এ এফ এম তারেক মুন্সির সঞ্চালনায় অনুষ্ঠিত প্রস্তুতি সভায় বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য অধ্যাপিকা ড. শাহেদা রফিক, বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ মো. সেলিম ভঊঁইয়া, রফিক শিকদার, একরামুল হক বিপ্লব. ড. খন্দকার মারুফ হোসেন, বিএনপি চেয়ারপার্সনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার প্রমূখ উপস্থিত ছিলেন।

এদিকে প্রস্তুতি সভায় অংশ নিতে মুরাদনগর বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত হলে সভাকেন্দ্রের গেইটে মুরাদনগর ও বাঙ্গুরা থানার পুলিশ অবস্থান নেয় বলে অভিযোগ করা হয়েছে। স্থানীয় বিএনপি নেতারা অভিযোগ করে বলেন, প্রস্তুতি সভাটি চান্দিনা থানায় হলেও ওই দুই থানার পুলিশ নিজ থানার বাইরে গিয়ে মুরাদনগর উপজেলা বিএনপি নেতাকর্মীদের খোঁজাখুঁজি করেন। এতে তাদের মধ্যে গ্রেফতার আতঙ্ক ছড়িয়ে পড়ে। মূলত; মুরাদনগর বিএনপি নেতাকর্মীদের মধ্যে ভীতি ছড়াতে তারা এমনটি করেছেন। যদিও এক থানার পুলিশ অন্য থানায় গিয়ে এমনটি করার কথা নয়। কুমিল্লার গণসমাবেশকে কেন্দ্র করে পুলিশ আগামী দিনে উপজেলাটির নেতাকর্মীদের নানাভাবে হয়রানি করবে বলেও আশঙ্কা প্রকাশ করেছেন তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ