Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

আ.লীগের সম্মেলনে যাওয়া নিয়ে শৈলকূপায় সংঘর্ষ নিহত ১

শৈলকূপা (ঝিনাইদহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

ঝিনাইদহের শৈলকূপা আ.লীগের দু’গ্রুপের সংঘর্ষে সাঈদ বিশ্বাস (৫০) নামের এক ব্যক্তি নিহত হয়েছে। সে বর্তমান চেয়ারম্যান সাব্দার হোসেন মোল্লা গ্রুপের মেম্বর আব্দুল মান্নান গ্রুপের সক্রিয় কর্মী। গত সোমবার সকাল ৯টার দিকে উভয় গ্রুপের সংঘর্ষের ঘটনায় অন্তত ১০ জন আহত হয়েছে। নতুন হামলা মামলা বাড়িঘর ভাঙচুর লুটপাটের আশঙ্কায় ১৩ নং উমেদপুর ইউনিয়নের বিএলকে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার কৃষ্ণপুর গ্রামের দেবপ্রসাদের পান বরোজে চুরির ঘটনায় ১ জনকে স্থানীয় শালিস মিমাংসায় জরিমানা করা নিয়ে উভয়গ্রুপে উত্তেজনা বিরাজ করছিল।
গত রোববার ঝিনাইদহ জেলা আ.লীগের সম্মেলনে যাওয়াকে কেন্দ্র করে গতকাল সোমবার সকালে কৃষ্ণপুর গ্রামের তরিকুল নামের আব্দুল মান্নানের এক সমর্থক বিএলকে বাজারে তেল কিনতে যায়। এসময় জেলা আ.লীগের সম্মেলনে যাওয়ার বিষয়ে উভয় গ্রুপের মধ্যে কথা কাটাকারি একপর্যায়ে চেয়ারম্যানের স্থানীয় প্রতিপক্ষ গ্রুপের ৪নং ওয়ার্ডের মেম্বর কপিল বিশ্বাসের সমর্থকরা তরিকুলকে মারধর করে।
এখব ছড়িয়ে পড়লে বিবাদমান আওয়ামী লীগের উভয় গ্রুপের কর্মী সমর্থকেরা দেশিয় অস্ত্র-সস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে হতাহতের ঘটনা ঘটে। হামলায় নিহত সাইদ কৃষ্ণপুর মৃত জাবেদ বিশ্বাসের ছেলে। হামলায় আহত শরিফুল, কুন্টে রেজাউল বিশ্বাসসহ একাধিক ব্যক্তি জানান, দীর্ঘদিন রাজনৈতিক বিবাদে স্থানীয় আ.লীগের বিভক্ত নেতা কর্মীরা চরম বিবাদের জের ধরেই আহত সাঈদ বিশ্বাসকে ঝিনাইদহ হাসপাতালে নেয়ার পথে নিহত হয়েছে।
বর্তমান চেয়ারম্যান সাব্দার হোসেন মোল্লা জানান, জেলা আ.লীগের সম্মেলনকে বাধাগ্রস্থা করতে স্থানীয় দুই মেম্বর গ্রুপে সংঘর্ষের সূত্রপাত হয়। কপিল মেম্বর ও তার কর্মীরা সম্মেলনে যায়নি বরং কর্ম সমর্থকদের নিষেধ করার জের ধরেই এ ঘটনা ঘটেছে।
শৈলকুপা থানার ওসি আমিনুল ইসলাম বলেন, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে তবে এখনও কেউ গ্রেফতার হয়নি।
এ ঘটনায় বিষ্ণুপুর, কৃষ্ণপুর, লক্ষনদিয়াসহ আশপাশে কয়েকটি গ্রামে উত্তেজনা বিরাজ করছে। তিনি অপ্রত্যাশিত নতুন সংঘর্ষ, হামলা, লুটপাট-ভাঙচুর এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছেন বলে জানিয়েছেন। লাশ ঝিনাইদহ সদর হাসপাতালের মর্গে আছে, হত্যাকান্ডের ঘটনায় যথাযথভাবে আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে মন্তব্য করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ