Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুষ্টিয়া শহরে সাড়ে ৬ লাখ টাকা ছিনতাই

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২২, ৮:২৮ পিএম

কুষ্টিয়াতে সাম্প্রতিক কালে চুরি ছিনতাইসহ নানা অপরাধ প্রবনতা লাগামহীন হয়ে উঠেছে বলে অভিযোগ ক্ষতিগ্রস্ত ভুক্তভোগী ও সচেতন মহলের। শনিবার সন্ধ্যা রাতে ধারাবাহিক এই অপরাধের মতোই আরও একটি দূধর্ষ ছিনতাইয়ের ঘটনায় প্রকাশ্যে কুষ্টিয়া বড় বাজার এলাকার ব্যবসায়ী হাফিজুর রহমানের ৬ লাখ ৬০হাজার টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। সংশ্লিষ্ট কুষ্টিয়া মডেল থানায় লিখিত অভিযোগ দেয়ার পর ৪০ঘন্টা পেরোলেও কোন প্রতিকার পাননি বলে অভিযোগ ভুক্তভোগী ওই ব্যবসায়ীর। ঘটনার সত্যতা নিশ্চিত করে কুষ্টিয়া মডেল থানার পুলিশ পরিদর্শক (ওসি) বলেন, বড় বজার এলাকার এক ব্যবসায়ীর টাকা ছিনতাইয়ের ঘটনার একটি লিখিত অভিযোগ পেয়েছি, এঘটনার রহস্য উদ্ঘাটনসহ জড়িতদের ধরতে পুলিশ কাজ করছে’।

অভিযোগকারী হাফিজুর রহমান বলেন, ‘শনিবার রাত পৌনে ১০ টার সময় কুষ্টিয়া বড়বাজার এনএস রোডস্থ ‘খন্দকার শাজাহান ষ্টোর’ নামের পাইকারী দোকান বন্ধ করে নগদ ৬লাখ ৬০হাজার টাকা ভর্তি একটি প্লাষ্টিক ব্যাগ হাতে নিয়ে বাসার উদ্দেশ্যে রওনা হই। পথিমধ্যে রাজার হাট সংলগ্ন এসবি ঘোষ লেনে পৌছালে দুইজন মটরসাইকেল আরোহী অজ্ঞাত যুবক পিছন দিক থেকে এসে জোর পূর্বক আমার হাতে থাকা টাকার ব্যাগটি ছিনিয়ে নিয়ে দ্রুত গতিতে হরিবাসর মোড়ের দিকে চলে যায়। এঘটনার পরদিন রবিবার ঘটনার বিবরণসহ কুষ্টিয়া মডেল থানায় একটি লিখিত অভিযোগ করেছি। কিন্তু এখনও ছিনতাইয়ের টাকা উদ্ধার করতে পারেনি পুলিশ’। ছিনতাই ঘটনাস্থলসহ জড়িত অজ্ঞাত ওই দুই যুবক যে রাস্তা ধরে পালিয়ে গেছে সেই রাস্তা সংলগ্ন ভবনগুলিতে প্রায় সবখানেই সিসি ক্যামেরা রাখা আছে। কিছু ফুটেজ সংগ্রহ করে পুলিশের কাছে দেয়াও হয়েছে বলে দাবি করেন অভিযোগকারী।

কুষ্টিয়া মডেল থানার পুলিশ পরিদর্শক (ওসি) দেলোয়ার হোসেন খান বলেন,‘কুষ্টিয়া বড়বাজার এলাকার ব্যবসায়ী হাফিজুর রহমানের টাকা ছিনতাইয়ের লিখিত অভিযোগ পেয়েছি। ঘটনার সময় অভিযোগকারী তার শশুড়ের দোকানের ব্যবসার টাকা নিয়ে বাড়ি যাচ্ছিলেন। এসময়ই ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এঘটনায় জড়িত অজ্ঞাত ওই দুই মটসাইকেল চালক যুবককে গ্রেফতারে অভিযান চালাচ্ছে পুলিশ। ইতোমধ্যেই ঘটনাস্থলের ক্লজ সার্কিট ক্যামেরা বা সিসি ফুটেজ পুলিশের হাতে পৌঁছেছে। শহরের অধিকাংশ গুরুত্বপূর্ণ স্থানে পুলিশের ছড়িয়ে রাখা প্রযুক্তির জাল ভেদ করে কোন ছিনতাইকারী পালিয়ে যেতে পারবে না। এঘটনায় এখনও কাউকে পুলিশ আটক করতে পারেনি তবে খুব শীঘ্রই অপরাধীরা পুলিশের জালে আটকে যাবে’।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ