Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খাগড়াছড়িতে আ.লীগ-বিএনপির সংঘর্ষে দুই পুলিশ সদস্যসহ আহত ২০

খাগড়াছড়ি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০১৬, ৪:২৯ পিএম

খাগড়াছড়ি জেলা সংবাদদাতা : খাগড়াছড়িতে বিএনপি ও আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এতে দুই পুলিশ সদস্যসহ উভয় পক্ষের ২০ জন আহত হয়েছে দাবি করা হয়েছে।

আজ শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে জেলা শহরের নারিকেল বাগান এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিজয় দিবস উপলক্ষে বিএনপি নেতাকর্মীরা স্মৃতিসৌধে ফুল দিয়ে ফেরার পথে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে পৌঁছলে শ্লোগান দেয়া নিয়ে দু’পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার সূত্রপাত হয়। পরে সংঘর্ষ ছড়িয়ে পড়ে শহরের শাপলা চত্বর ও আদালত সড়কে। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ ও ১০ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে।

ঘটনা সূত্রপাতের জন্য একে অপরকে দায়ী করছে দল দুটি। বিএনপির দাবি সরকার দলীয়দের ধাওয়ায় তাদের প্রায় ১৫ জন নেতা-কর্মী আহত হয়েছে আর আওয়ামী লীগের দাবি বিএনপির নেতা-কর্মীদের হামলায় তাদের ৫ নেতাকর্মী আহত হয়েছে।

অবস্থা আশংকাজনক হওয়ার কারণে পুলিশ হেফাজতে বিএনপি নেতা এম এন আবছারকে চট্টগ্রাম মেডিকেলে প্রেরণ করা হয়েছে।

এ ঘটনায় জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোস্তফিজুর রহমান মিল্লাত ও সহ সাংগঠনিক সম্পাদক এমএন আফছার সহ বিএনপির পাঁচ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

এদিকে খাগড়াছড়ির অতিরিক্ত পুলিশ সুপার রইস উদ্দিন জানান, শ্লোগানকে কেন্দ্র করেই সংঘর্ষের সূত্রপাত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ