Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘এক মহান মনীষী অধ্যাপক হাসান আবদুল কাইয়ূম (রহঃ) স্মারক গ্রন্থ - ২০২২’ এর প্রকাশনা উৎসব অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২২, ৭:১৮ পিএম

মাগুরার শ্রীপুর উপজেলার দ্বারিয়াপুর শরীফে গত বুধবার বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ, প্রখ্যাত লেখক, ইসলামিক ফাউন্ডেশনের সাবেক পরিচালক ও দ্বারিয়াপুর শরীফের প্রয়াত গদ্দীনশীন পীর অধ্যাপক হাসান আব্দুল কাইয়ূম (রহঃ)-এর স্মরণে প্রকাশিত ‘এক মহান মনীষী অধ্যাপক হাসান আবদুল কাইয়ূম’ গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠিত হয়েছে।

দ্বারিয়াপুর শরীফের বর্তমান গদ্দীনশীন পীর আলহাজ্জ শাহ আরিফ বিল্লাহ মিঠুর সভাপতিত্বে এ প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথি মাগুরার জেলা প্রশাসক ড. আশরাফুল আলম এবং বিশেষ অতিথি মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ নাজিম উদ্দিন আল আজাদ অধ্যাপক হাসান আব্দুল কাইয়ূম (রহঃ)-এর জীবন ও কর্ম এবং বাংলাদেশে ইসলামের খেদমতে তাঁর ভূমিকার ওপর গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন। সম্মানিত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন মসজিদুল ওয়াহ্হাব-এর খতিব মওলানা মোঃ আব্দুস সবুর, শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) শ্যামানন্দ কুন্ডু, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ জাব্বারুল ইসলাম, দ¦ারিয়াপুর ইউপি চেয়ারম্যান আব্দুস সবুর এবং দ্বারিয়াপুর শরীফের প্রধান নির্বাহী কর্মকর্তা ও সিনিয়র সাংবাদিক মো. বশির হোসেন মিয়া প্রমুখ।

অধ্যাপক হাসান আবদুল কাইয়ূম (রহঃ) ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত এ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সাবেক প্রধান শিক্ষক শেখ মোঃ আবুল হোসেন, সাবেক শিক্ষক মওলানা আব্দুল কাদের লোহানীসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ। এ গ্রন্থটিতে মরহুম অধ্যাপক হাসান আবদুল কাইয়ূম এর জীবন ও কর্ম নিয়ে নিজের লেখা কবিতা, গান ও তাঁর শুভাকাঙ্খীদের প্রবন্ধ ও কবিতা স্থান পেয়েছে।

বাংলাদেশ সুপ্রিম কোর্টের সহকারী এটর্নী জেনারেল এ্যাডভোকেট মিয়া সিরাজুল ইসলামের সঞ্চালনায় এ অনুষ্ঠানে পবিত্র কালামে পাক থেকে তিলাওয়াত করেন হাফেজ মোহাম্মদ হাবিবুল্লাহ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ