Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

হত্যাকরে গণপরিবহন বন্ধ করে আপনাদের পতন ঠেকাতে পারবেন না - আজিজুল বারী হেলাল

বাগেরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২২, ৬:৪৭ পিএম

বিএনপির কেন্দ্রীয় তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল বলেছেন, বিএনপির বিভাগীয় সমাবেশগুলোকে পন্ড করার জন্য গণপরিবহন বন্ধ করেছিল কিন্তু গণজাগরণকে বন্ধ করতে পারেনি। ওরা ৮জন নেতাকর্মীকে হত্যা করেছে। হত্যাকরে গণপরিবহন বন্ধ করে গণসমাবেশ ঠেকাতে পারেননি, তানুকে হত্যাকরে আপনাদের পতন ঠেকাতে পারবেননা। সোমবার (১৪ নভেম্বর) বিকালে বাগেরহাট জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক নূরে আলম তানু ভূইয়া হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও শোক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সরকারী দলের উদ্দেশ্যে তিনি বলেন, ‘আপনারা রাজনীতি নিয়ে খেলা করছেন। আমাদের নেতাকর্মীকে হত্যা করছেন, অসংখ্য নেতা-কর্মীকে আটক করেছেন। পুলিশের হয়রানীতে রেখেছেন। মনে রাখবেন আমরা রাজপথে সমস্ত অপশক্তিকে মোকাবেলা করতে প্রস্তুত রয়েছি।’

হুশিয়ারি উচ্চারণ করে হেলাল বলেন, আপনার রাজনীতি নিয়ে খেলছেন, ‘আগামীতে নির্বাচন নিয়ে খেলতে দেয়া হবে না। এটি ২০১৪ সাল না, এটি ২০১৮ সালও না। এটি ২০২২ সাল। আওয়ামী লীগ টাকা খরচ করে পুলিশ, র‌্যাবও গোয়েন্দা সংস্থা দিয়ে সরকারী সমাবেশ করছে। আর রহমানের নির্দেশে দেশের সাধারণ মানুষ রোদে পুড়ে বৃষ্টিতে ভিজে দুই তিন ধরে বিএনপি সভা সমাবেশ সফল করছে।’

তিনি বলেন. অবিলম্বে তানুর হত্যাকারিদের বিচারের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তির ব্যবস্থা করতে হবে । অন্যথায় জাতীয়তাবাদী জিয়ার সৈনিকরা রাজপথ ছাড়বে না । সরকারের পতন ঘটিয়ে জাতীয়তাবাদী প্রতিটি কর্মীর হত্যার বদলা নেয়া হবে।

সরুই সরকারী কবরস্থানে তানু ভূঁইয়ার করন জিয়ারত শেষে প্রতিবাদ সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি এস এম জিলানী, সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসান, জেলা বিএনপির সাবেক সভাপতি এম এ সালাম, খুলনা মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল ইসলাম তুহিন, কেন্দ্রীয় বিএনপি নেতা শেখ মো: মুজিবুর রহমান, এ্যাড শেখ অহিদুজ্জামান দিপু, সেচ্ছাসেবক দলের জেলা সভাপতি মো: জাহিদুল ইসলাম শান্ত প্রমূখ ।

এর আগে শহরের পুরাতন বাজার মোড় থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে পিসি কলেজ রোড হয়ে সরুই সরকারি কবর স্থানে পৌছে নিহত তানুর কবর জিয়ারত করেন ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ