Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সোনারগাঁয়ে পায়ুপথে বাতাস প্রবেশ করিয়ে শিশু হত্যা হত্যাকারীর দায় স্বীকার

| প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : উপজেলার বি.আর. স্পিনিং মিলস্ লিমিটেড নামের একটি কারখানায় ইয়ামিন নামের (১৫) বছরের এক শিশু শ্রমিককে পায়ুপথে বাতাস ঢুকিয়ে হত্যার অভিযোগ উঠেছে। বুধবার রাতে জামপুরের মরিষটেক এলাকায় অবস্থিত ওই মিলে এই ঘটনা ঘটেছে। এ ঘটনার সাথে জড়িত সন্দেহে রায়হান নামের এক অভিযুক্তকে গ্রেফতার করছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার বিকালে নারায়ণগঞ্জ জুডিশিয়াল আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে গ্রেফতারকৃত রায়হান।
নিহতের পরিবার ও পুলিশ জানান, উপজেলার জামপুর ইউনিয়নের মরিষটেক এলাকায় অবস্থিত বি.আর. স্পিনিং মিলস্ লিমিটেডে রিং লানার হিসেবে কাজ করেতো নিহত শ্রমিক ইয়ামিন। গত বুধবার রাত ১০টার দিকে একই সেকশনের লাইন ম্যান রায়হান পূর্বশত্রæতার জের ধরে কমপ্রেসার দিয়ে পায়ুপথে বাতাস ঢুকিয়ে ইয়ামিনকে হত্যার চেষ্টা করে। এসময় তার চিৎকারে আশপাশের শ্রমিকরা এগিয়ে এসে মারাত্মক আহত ইয়ামিনকে ঢাকা মেডিকেল হাসপাতালে নিয়ে যায়। পরে রাত ১টায় দিকে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। নিহত ইয়ামিন আড়াই হাজার থানার বগাদী এলাকার শাহজাহানের ছেলে। এ ঘটনার সাথে জড়িত থাকার দায়ে রায়হান নামের এক ব্যক্তিকে আটক করেছে থানা পুলিশ। ঘটনার পর স্পিনিং মিলের আশপাশের এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
নিহত ইয়ামিনের মা শাহনাজ বেগম জানান, রাত ১০টার দিকে আমার ছেলের মৃত সংবাদ পেয়ে দ্রæত কারখানায় ছুটে আসি। কারখানা কর্তৃপক্ষের লোক আমাদের ভিতরে ঢুকতে দেননি। সারা রাত আমরা বাহিরে থেকে রাত কাটিয়েছি সন্তানের লাশের অপেক্ষায়। আমার ছেলের হত্যার ঘটনাটি সুষ্ঠু তদন্ত করে জড়িত ব্যক্তিদের বিচারে দাবি করেন তিনি।
সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ মোঃ মঞ্জুর কাদের জানান, খবর পাওয়ার সাথে সাথে আমরা পুলিশ পাঠিয়ে রায়হানকে আটক করি। আটককৃত রায়হানকে গতকাল বিকেলে জেলা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাহবুব মহসিনের আদালতে হাজির করলে সে হত্যার দায় স্বীকার করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ