Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

বাগেরহাটে পবিত্র ধর্মগ্রন্থ কোরআন শরীফ পোড়ানোর ঘটনায় আটক-১

বাগেরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২২, ৯:১৪ পিএম

বাগেরহাটে পবিত্র ধর্মগ্রন্থ আল-কোরআন পোড়ানোর ঘটনায় রিশাদ চৌধুরী (২০) নামে এক যুবককে আটক করেছে পুলিশ। রোববার (১৩ নভেম্বর) বিকালে বাগেরহাটের পুলিশ সুপারের নেতৃত্বে পুলিশের একটি দল অভিযান চালিয়ে তাকে আটক করে। আটক রিশাদ চৌধুরী বাগেরহাট সদরের গোবরদিয়া গ্রামের মহব্বত চৌধুরীর ছেলে।

বাগেরহাট জেলা পুলিশের মিডিয়া সেলের মুখপাত্র পরিদর্শক এস এম আশরাফুল আলম জানান, রোববার বিকালে নরসিংহ দত্তের বেড় আলামিন জামে মসজিদ থেকে পবিত্র ধর্মগ্রন্থ কোরআন শরীফ ও একটি খুৎবার বই নিয়ে রিশাদ চৌধুরী পঞ্চমালা গ্রামের পঞ্চাখাজা খালের দক্ষিণ পাড় চরের উপরে নিয়ে আগুন ধরিয়ে দেয়। বিষয়টি স্থানীয় লোকজন টের পেয়ে পবিত্র কোরআন শরীফের আগুন নিভায় এবং পুলিশকে খবর দেয়। সংবাদ পেয়ে পুলিশ সুপার ঘটনাস্থলে পৌছে সংগীয় অফিসার-ফোর্সসহ অভিযান পরিচালনা করে ঘটনার সাথে সংশ্লিষ্ট মোঃ রিশাদ চৌধুরীকে আটক করে পুলিশ হেফাজতে নেন। এসময় আংশিক পোড়ানো অবস্থায় কোরআন শরীফ ও একটি খুৎবার বই উদ্ধার করা হয়েছে।

প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে সে জানায়, জনৈক এক কবিরাজ তাকে পরামর্শ দেয় সে যদি পবিত্র কুরআন শরীফ পুড়িয়ে ফেলে তাহলে তার শারীরিক অসুস্থতা সেরে যাবে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান এই কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ