Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ইসলামপুরে বিদ্যুতের আগুনে কৃষকের বাড়ি ছাই

ইসলামপুুর (জামালপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

জামালপুরের ইসলামপুর পৌর শহরের করিম ফকির নামে এক কৃষকের বসতবাড়ি বিদ্যুতের আগুন লেগে পুড়ে ছাই হয়ে গেছে। গতকাল রোববার দুপুরে ইসলামপুর পৌরসভার ৩নং ওয়ার্ডের মৌজাজাল্লা ফকিরবাড়িতে এ দুর্ঘটনা ঘটে। বিদ্যুতের শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে জানা যায়।
বিদ্যুৎতের আগুন মুহূর্তের মধ্যে সূত্রপাত হয়ে করিম ফকিরের একটি টিনশেড বসত ঘর, নগদ টাকাসহ প্রায় ৮ লাখ টাকার মালামাল আগুনে পুড়ে ছাই হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্থ পরিবারের। বিষয়টি নিশ্চিত করেছেন ইসলামপুুর প্রেসক্লাবের সভাপতি মোরাদুজ্জামান।
ক্ষতিগ্রস্থ পরিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে, আগুন লাগার সময় বাড়িতে কেউ ছিলনা। করিম ফকিরের স্ত্রী বাইরে থেকে এসে তাদের বসত ঘরের ভেতর আগুন দেখতে পেয়ে চিৎকার দেয়।
তার চিৎকারে স্থানীয়রা ঘটনাস্থল এসে আগুন নিয়ন্ত্রণ করার চেষ্টা করে ও ইসলামপুুর ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে এসে এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। ততক্ষণে ঘর ও ঘরের ভেতর থাকা নগদ টাকাসহ আসবাবপত্র পুড়ে ছাই হয়ে গেছে।
ইসলামপুুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার খায়রুল ইসলাম জানান, বৈদ্যুৎতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। তিনি আরো বলেন, পল্লী বিদ্যুৎতের খুঁটি এবং বাঁশের ঝাড় থাকায় আগুন নিয়ন্ত্রণ আনতে সময় লেগেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ