Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কিশোরীর প্রাণ বাঁচাতে ১৮ লাখ ডলার দিলেন কেট উইন্সলেট

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২২, ৫:৪৪ পিএম

একজন অসহায় মাকে তার মেয়ের জীবন বাঁচাতে ১৭ হাজার ডলার (বাংলাদেশি মুদ্রায় ২০ লাখ ৩৬ হাজারের বেশি) দান করেছেন হলিউড অভিনেত্রী কেট উইন্সলেট। ক্যারোলিন হান্টার নামক সেই নারীর মেয়ে ফ্রেয়া (১২) গুরুতর সেরিব্রাল পালসিতে আক্রান্ত এবং দীর্ঘস্থায়ী শ্বাসকষ্টের জন্য অক্সিজেন গ্রহণের ওপর নির্ভরশীল। শুধু খবর জানার পর আর স্থির থাকতে পারেননি কেট। ছুটে গেলেন কিশোরীর প্রাণ বাঁচাতে।

সম্প্রতি বিবিসি এক প্রতিবেদনে জানায়, ১২ বছর বয়সী ফ্রেয়া স্কটল্যান্ডের বাসিন্দা। সেরিব্রাল পলসিতে আক্রান্ত হয়ে শয্যাশায়ী। লাইফ সাপোর্ট যন্ত্রের সাহায্যে ছোট্ট মেয়েটির প্রাণ বেঁচে আছে। কিন্তু সেই লাইফ সাপোর্ট যন্ত্রের কারণে বাড়িতে প্রতি বছর ৬ হাজার ৫০০ পাউন্ট বিদ্যুৎ বিল আসে। আর এটা নিয়ে ফ্রেয়ার মা ক্যারোলিন হান্টার বিপাকে পড়েছেন। কারণ এত অর্থ পরিশোধের সামর্থ নেই তার।

এ নিয়ে খবর প্রকাশ হলে বিষয়টি কেটের নজরে আসে। পরে একটি সংস্থার মাধ্যমে ওই পরিবারের সঙ্গে যোগাযোগ করেন কেট উইন্সলেট। ফ্রেয়াকে বাঁচিয়ে রাখার জন্য ১৭ হাজার পাউন্ড (বাংলাদেশি মুদ্রায় ২০ লাখ ৩৬ হাজারের বেশি) দান করেছেন তিনি।

৪৯ বছর বয়সী মিসেস হান্টার বলেন, ‘পরিবার হিসেবে আমাদের যাত্রা খুব বেদনাদায়ক ছিল এবং আমি আমার জীবনের এই মুহূর্তে প্রচণ্ড দুরবস্থায় আছি। যখন আমি কেট উইন্সলেটের অনুদানের বিষয়ে শুনলাম তখন আমি কান্নায় ফেটে পড়লাম। আমি ভেবেছিলাম এটি বাস্তব নয়। আমি এখনো ভাবছি, এটি কি বাস্তব?’

উল্লেখ্য, ‘টাইটানিক’ সিনেমায় রোজ চরিত্রে অভিনয় করে সারা পৃথিবীতে নজর কেড়েছিলেন অভিনেত্রী কেট উইন্সলেট।



 

Show all comments
  • Muhammad Abdul Bari ১৩ নভেম্বর, ২০২২, ৬:৪৭ পিএম says : 0
    Thanks for your kindhearted help for and helpless daughter . May Allah bless you .
    Total Reply(0) Reply
  • md bablu rhamn Rhamn ১৩ নভেম্বর, ২০২২, ৯:১৪ পিএম says : 0
    আমাদের সবাই কে আল্লাহ যেন সবাইর বিপাদে পাশে?????
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ