Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাগেরহাটে স্বেচ্ছাসেবক দল নেতা তানু ভূঁইয়া হত্যার মূল হোতাসহ আটক -৯

বাগেরহাট প্রতিনিধি | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২২, ৩:৩৩ পিএম

বাগেরহাট চাঞ্চল্যকর জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক সাধারণ সম্পাদক নূরে আলম তানু ভুইয়া হত্যাকা-ের মূলহোতা ফরিদসহ (২৯) নয়জনকে আটক করেছে পুলিশ। শনিবার দিবাগত রাতে পার্শ¦বর্তি পিরোজপুর জেলা থেকে তাদের আটক করা হয়। উদ্ধার করা হয়েছে হত্যাকান্ডে পিস্তল, ম্যাগজিন ও গুলি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতা ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে। শনিবার রাতেই নিহতের স্ত্রী কানিজ ফাতেমা বাদী হয়ে বাগেরহাট মডেল থানায় ১৭ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেছেন। রোববার (১৩ নভেম্বর) দুপুরে বাগেরহাটের পুলিশ সুপার কে, এম আরফুল হক পিপিএম প্রেস ব্রিফিং-এ এসব তথ্য জানান।
তিনি বলেন, বাগেরহাট শহরের পূর্ব বাসাবাটি বগা ক্লিনিক সংলগ্ন চার রাস্তার মোড়ে এলাকার আধিপত্য বিস্তার ও পূর্ব শত্রুতার জেরে সন্ত্রাসী ফরিদ শেখ (২৯) ও তার সহযোগীদের গুলিতে বাগেরহাট জেলার স্বেচ্ছাসেবক দলের বহিষ্কৃত সাবেক সাধারণ সম্পাদক মৃত আব্দুর রউফ ভুঁইয়ার ছেলে নূরে আলম তানু ভুঁইয়া(৩৫) গুরুতর আহত হন। তাকে বাগেরহাট সদর হাসপাতালে নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। ঘটনার পর বাগেরহাট জেলা পুলিশ অভিযান চালিয়ে প্রধান অভিযুক্ত ফরিদ শেখসহ এজাহারনামীয় ৮ জন ও ঘটনার সাথে সংশ্লিষ্ট সন্দেহে ১ জনকে গ্রেফতার এবং হত্যাকান্ডে ব্যবহৃত একটি পিস্তল, একটি ম্যাগজিন ও ১ রাউন্ড গুলি উদ্ধার করে।
তিনি বলেন, পিরোজপুর জেলার ইন্দুরকানি উপজেলার বালিপাড়া গ্রামে আসামী ফরিদ শেখ এর ফুফু বাড়ীতে ডিএসবি , ডিবি ও থানা পুলিশের যৌথ অভিযানে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন, পূর্ব বাসাবাটি এলাকার টুটুল শেখের ছেলে ফরিদ শেখ (২৮), মৃত জামাল মিস্ত্রীর ছেলে মনির মিস্ত্রী(২৬) , ৩। আলী আকবরের ছেলে রাতুল (২৭), ৪। সোবহানের ছেলে সিরাজুল (২৭), এসমাইলের ছেলে আলামিন (৩০), রুস্তমের ছেলে সুমন (২৬) , বাসাবাটি এলাকার মৃত মোসলেম শেখের ছেলে মুকুল শেখ(৫৩), কাড়াপাড়া গ্রামের সোহাগ (২৫),
মৃত সোবহান শেখের ছেলে কবির শেখ।
শুক্রবার (১১ নভেম্বর) রাত পৌনে ১০ টার দিকে বাগেরহাট শহরের বাসাবাটি বগা ক্লিনিক মোড়ে দূবৃত্তদের গুলিতে নিহত হন নুরে আলম তানু ভুইয়া। নিহত নুরে আলম তানু ভুইয়া বাগেরহাট শহরের বাসাবাটি এলাকার মৃত আব্দুর রউফ ভুইয়ার ছেলে। তিনি বাগেরহাট জেলা ছাত্র দলের সাবেক সাধারণ সম্পাদক এবং স্বেচ্ছাসেবক দলের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। শনিবার দুপুরে নামাজে জানাজা শেষে সরুই কবরস্থানে তাকে দাফন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ