Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

দংশনে আহত সাপুড়ে সাপ নিয়েই হাসপাতালে হাজির

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২২, ১১:২০ এএম

চুয়াডাঙ্গার আলমডাঙ্গার গোবিন্দপুর মাঠপাড়ায় খেলা দেখানোর সময় সাপের কামড় খান এক সাপুড়ে। এরপর সেই সাপকে ধরে চিকিৎসা নিতে হাসপাতালে যান সাপুড়ে সোহেল। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ৪০ বছর বয়সী ওই সাপুড়ে এখন শঙ্কামুক্ত বলে জানিয়েছেন চিকিৎসক।

শনিবার বিকেল সাড়ে তিনটার দিকে এই ঘটনা ঘটে। ঘটনাস্থলে থাকা লোকজন দ্রুত উদ্ধার করে সদর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে পুরুষ মেডিসিন ওয়ার্ডে ভর্তি করেন।

সাপের কামড়ে আহত ওই যুবকের বাড়ি ঝিনাইদহের শৈলকূপায় আসাননগর গ্রামে। তার বাবা নাম শহিদুল ইসলাম।

আহতের ভাই সবুজ বলেন, শনিবার সকাল থেকে আলমডাঙ্গায় গোবিন্দপুর মাঠপাড়ায় আয়োজনে একটি ঝাপান খেলা অনুষ্ঠিত হয়। এই খেলার বিভিন্ন জায়গার সাপুড়েরা অংশ নেন। তাদের মধ্যে সাপ খেলা দেখাচ্ছিলেন সোহেল। একপর্যায়ে হাতে থাকে একটি কুলিম সাপ সাপুড়ের ডান হাতে দংশন করে। পরে তাৎক্ষণিক তাকে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করা হয়।

বিষধর সাপটিতে হাসপাতালে আনার কারণ সম্পর্কে সবুজ বলেন, চিকিৎসক যাতে চিনতে পারেন কোন জাতের সাপ কামড় দিয়েছে সেজন্যই সেটি নিয়ে যান।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের চিকিৎসক ডা. জুবাইদা জামাল জয়া বলেন, বিষধর সাপ ধরে হাসপাতালে হাজির হওয়ার ঘটনাটি সত্য। বর্তমানে ওই সাপুড়ে সুস্থ আছেন। প্রাথমিক চিকিৎসার পর তাকে হাসপাতালে ভর্তি রাখা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ