Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিএসবি ফাউন্ডেশন শিক্ষা অ্যাওয়ার্ড-২০২২ পেলেন ইনকিলাব সাংবাদিক মোহাম্মদ আবদুল অদুদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২২, ৮:৫১ পিএম

বিএসবি ফাউন্ডেশন শিক্ষা অ্যাওয়ার্ড-২০২২ পেলেন দৈনিক ইনকিলাব সাংবাদিক ও সিদ্ধিরগঞ্জের আল-হেরা ইন্টারন্যাশনাল স্কুলের প্রতিষ্ঠাতা মোহাম্মদ আবদুল অদুদ। আজ নারায়ণগঞ্জ ক্যামব্রিয়ান স্কুল অ্যান্ড কলেজ ক্যাম্পাসে শ্রেষ্ঠ শিক্ষক এবং সেরা শিক্ষা প্রতিষ্ঠানকে বিএসবি ফাউন্ডেশন শিক্ষা অ্যাওয়ার্ড-২০২২ প্রদান অনুষ্ঠানে তাকে এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

ক্যামব্রিয়ান স্কুল অ্যান্ড কলেজের ড. করুনাময় গোস্বামী অডিটোরিয়ামে ১২ নভেম্বর বিকাল ৩টায় শুরু হয়ে নৈশভোজের মধ্য দিয়ে অনুষ্ঠানটি সমাপ্ত হয়। কলেজের প্রিন্সিপাল মোহাম্মদ আবদুল কাইয়ুম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন শিক্ষা উদ্যোক্তা, ডিজিটাল শিক্ষার অন্যতম প্রবক্তা এবং বিএসবি ক্যামব্রিয়ান এডুকেশন গ্রুপের চেয়ারম্যান লায়ন এম. কে. বাশার পিএমজেএফ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খ্যাতিমান লেখক, বিএসবি ক্যামব্রিয়ান এডুকেশন গ্রুপের সম্মানিত পরিচালক মাহবুব হাসান লিংকন ‍ও কানাডা-অস্ট্রেলিয়াভিত্তিক শিক্ষা উদ্যোক্তা ভারতীয় নাগরিক অংকুর শর্মা প্রমুখ।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, আমি নারায়ণগঞ্জের সম্মাননা পদকপ্রাপ্ত শেষ্ঠ শিক্ষক এবং সেরা শিক্ষা প্রতিষ্ঠানের পদকপ্রাপ্ত শিক্ষকদের বিনয়, শ্রদ্ধা এবং অভিনন্দন জানাচ্ছি। তিনি আগামী দিনের শিক্ষা পদ্ধতি, শিক্ষকগণের সক্ষমতা উল্লেখ করে বলেন, শিক্ষকদের শিক্ষা প্রদানে নতুনভাবে প্রস্তুতি নিতে হবে। আগামী দিনের শিক্ষা হবে শিক্ষকদের জন্য চ্যালেঞ্জিং। শিক্ষকদের নতুন শিক্ষা পদ্ধতি গ্রহণের জন্য সক্ষমতা অর্জন করতে হবে। অনুষ্ঠানে আগামী দিনের শিক্ষা বিষয়ক প্রামাণ্য চিত্র তুলে ধরেণ যা থেকে শিক্ষকগণ শিক্ষার নানা দিকনির্দেশনা গ্রহণ করেন।

অনুষ্ঠানে শ্রেষ্ঠ শিক্ষক ও সেরা শিক্ষা প্রতিষ্ঠানকে সম্মাননা স্মারক, সার্টিফিকেট এবং শিক্ষকদের তথ্যপ্রযুক্তিতে দক্ষতা অর্জন এবং অনলাইনে ক্লাস নেওয়ার ট্রেনিং প্রোগ্রামের ২০ পর্বের পেনড্রাইভ প্রদান করা হয়। বক্তারা বলেন, বিএসবি ফাউন্ডেশন একটি শিক্ষা, সেবা ও জনকল্যাণমুখী স্বনির্ভর প্রতিষ্ঠান। গত দুই দশক যাবৎ শ্রেষ্ঠ শিক্ষক/সেরা শিক্ষা প্রতিষ্ঠান সম্মাননা পদক প্রদান করে আসছে। বিএসবি ফাউন্ডেশনের উদ্যোগে ঢাকায় ক্যামব্রিয়ান স্কুল অ্যান্ড কলেজের ৮টি ক্যাম্পাস এবং ঢাকার বাহিরে চট্টগ্রাম, ব্রাহ্মণবাড়িয়া ও নারায়ণগঞ্জে একটি করে শিক্ষা প্রতিষ্ঠান এবং ব্রাহ্মণবাড়িয়া মাদ্রাসাতু ছালেহা খাতুন নামে একটি মাদরাসা পরিচালিত হচ্ছে। সেইসঙ্গে প্রতিবছর গরীব ও মেধাবী ছাত্র-ছাত্রীদের জন্য স্কলারশিপ প্রদান ও সংবর্ধনা দিয়ে থাকে।

এসময় জানানো হয়, প্রতিবছর দেশব্যাপী শিক্ষার ক্ষেত্রে অসামান্য অবদানের জন্য দেশবরেণ্য শিক্ষাবিদ, শিক্ষা উদ্যোক্তা, শিক্ষানুরাগী ব্যক্তিত্ব; শ্রেষ্ঠ শিক্ষক ও সেরা শিক্ষা প্রতিষ্ঠানকে বিএসবি ফাউন্ডেশন অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে। যা দেশের বিভিন্ন পত্র-পত্রিকায় ও ইলেকট্রনিক মিডিয়ায় ব্যাপকভাবে প্রচারিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের বক্তব্যের পর পদকপ্রাপ্ত শিক্ষকগণের পক্ষ থেকে শিক্ষার নানাদিক তুলে ধরে বক্তব্য প্রদান করেন তারা। পরে লায়ন এম. কে, বাশার পিএমজেএস শিক্ষকদের সাথে নিয়ে নৈশভোজে অংশ নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ