Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

কক্সবাজারে বিনামূল্যে দেড় শতাধিক অনুবাদসহ কুরআন বিতরণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২২, ৮:৪০ পিএম

এবার কক্সবাজারের সুগন্ধা বীচ জামে মসজিদে আজ শুক্রবার বাদ জুমা দেড় শতাধিক অনুবাদসহ কুরআন বিতরণ করেছে আমরা দুনিয়া ও আখেরাতের জন্য কাজ করি নামক সংগঠনটি।সেই সাথে ওই মসজিদে নগদ ১ লক্ষ টাকা দান করেছেন সংগঠনটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান সরকার জহিরুল হক মিঠুন।

এসময় উপস্থিত ছিলেন সংগঠনের পরিচালক আবুল বাশার খান, কুমিল্লা সিটির কাউন্সিলর গোলাম কিবরিয়া, সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট আতিকুর রহমান খান, চৌদ্দগ্রাম সরকারি কলেজের সাবেক ভিপি জাফর ইকবাল লিটন, হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. এজ অঅজম, ব্যবসায়ী আবদুল মজিদ ও মামুনুর রশীদ প্রমুখ। ইতোমধ্যে সংগঠনটি কুমিল্লা ও ঢাকায় ৫০০০ হাজার অনুবাদ কুরআন ও নামাজ শিক্ষা বই বিতরণ করে সারাদেশে আলোচিত হয়েছে।

জুম্মার নামাজের পর মসজিদে মুছল্লীদের উদ্দেশে কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার সাহেবাবাদ ডিগ্রি কলেজের সাবেক ভিপি সরকার জহিরুল হক মিঠুন বলেন, দুনিয়ায় শান্তি ও আখেরাতে মুক্তির লক্ষে আমরা কাজ করছি।তিনি বলেন, মানুষের আমলের মধ্যে পরিবর্তন আনতে হলে কুরআনচর্চার বিকল্প নেই।সেজন্য আমরা অনুবাদসহ কুরআন বিতরণের কর্মসূচি হাতে নিয়েছি।

সংগঠনটির পরিচালক আবুল বাশার খান বলেন, আমাদের সংগঠনের প্রতিষ্ঠাতা সরকার জহিরুল হকের নির্দেশনায় আমরা বিনামূল্যে কুরআন ও নামাজ শিক্ষা বিতরণের পাশাপাশি মসজিদ ও মাদ্রাসা উন্নয়নে বিভিন্ন ভূমিকা রেখেছি। তিনি বলেন, মহান আল্লাহর সন্তুষ্টিই আমাদের একমাত্র লক্ষ্য। এসময় ব্রাহ্মণপাড়া স্টুডেন্টস এসোসিয়েশন অব ঢাকা, বাসেডের শিক্ষাসফরে অংশ নেয়া ছাত্র ও তরুণরাসহ বাসেডের সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ