Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আশ্রয়ণ প্রকল্পের মালামাল বিক্রির চেষ্টা

রাঙ্গাবালী (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

পটুয়াখালী রাঙ্গাবালী উপজেলায় আশ্রয়ণ প্রকল্পের পুরতন মালামাল চুরি করে বিক্রি করে। নিয়ে যাওয়ার সময় ভাঙারি ব্যাবসায়ীকে স্থানীয়রা হাতেনাতে ধরেন। গতকাল শনিবার সকাল ৯টার সময় বড়বাইশদিয়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডের চরগঙ্গা গ্রাম থেকে নিয়ে যাওয়ার সময় মালামালগুলো ধরা হয়। মালামালগুলো ক্রয় করেন রাঙ্গাবালী উপজেলা ভাঙারি ব্যবসায়ী রেজাউল করিম ও রাব্বি। মালামালের মধ্যে রয়েছে- চরগঙ্গা আশ্রয়ণ প্রকল্পের জানালা, অ্যাঙ্গেল ও রড।
স্থানীয় আনোয়ার মৃধা জানান, মালামাল নিয়ে যাওয়ার সময় আমরা কয়েকজন ভাঙারিওয়ালাকে ধরি। তারপরে জানতে পারি এগুলো মানিক, রেনু ও ওমর ফারুক চুরি করে বিক্রি করছে। সরকারি জিনিস বিক্রি করার বৈধতা তাদের নেই। আমরা এদের কঠিন শাস্তি চাই। এলাকাবাসীরা জানান, এরা দীর্ঘ দিন ধরে এই আবাসনের মামলা চুরি করে বিক্রি করছে, আমরা কিছু বললে ঝামেলা পাকায়।
ভাঙারি ব্যাবসায়ী রেজাউল জানান, আশ্রয়ণ প্রকল্পের সভাপতি মানিক মিয়া, মোসা. রেনু বেগম (৪৫), ওমর ফারুক (১২) এরা আমার কাছে মালামাল বিক্রি করে। আমি কর্ম করে খাই, এটা বৈধ না অবৈধ তা জানি না টাকা দিয়ে কিনছি। চুরির মাল জানতে পারলে কিনতাম না আমি।
স্থানীয় ইউপি সদস্য মো. বেল্লাল বলেন, এলাকাবাসী আমাকে এবিষয়ে খবর দিলে সাথে সাথে ঘটনাস্থানে যাই। গিয়ে দেখি ভাঙারি ব্যাবসায়ীকে জনগন আটক করেছে। পরবর্তীতে থানা থেকে ফোন আসলে মালামালগুলো আমার হেফাজতে রাখি। রাঙ্গাবালী থানার ওসি মো. নুরুল ইসলাম মজুমদার বলেন, আশ্রয়ণের চুরির ঘটনা শুনছি। তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ