Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাগুরায় চাঁদাবাজি মামলায় আওয়ামী লীগ নেতা গ্রেফতার, অতঃপর আদালত থেকে জামিন

মাগুরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২২, ৭:০৮ পিএম

মাগুরায় চাঁদাবাজির অভিযোগে পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কামরুল ভূঁইয়াকে পুলিশ গ্রেফতার করেছে। গতকাল শুক্রবার সন্ধ্যায় মাগুরা শহরের দোয়ারপাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

সদর থানার অফিসার ইনচার্জ মুস্তাফিজুর রহমান জানান, মাগুরা পৌর এলাকার কুকনা গ্রামের বাসিন্দা মঙ্গল বিশ্বাস সরকারের খাদ্য বিভাগের একজন নিবন্ধিত ওএমএস ডিলার হিসেবে নিয়োজিত। শহরের পুলিশ লাইনম্যান এলাকায় তিনি দরিদ্র মানুষের মধ্যে সরকারের বরাদ্দকৃত চাল আটা বিক্রি করে থাকেন।

মাগুরা পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শহরের দোয়ারপাড় এলাকার কামরুল ইসলাম ভূঁইয়া বিভিন্ন সময়ে ওই ডিলারের কাছে চাঁদা দাবি করে হুমকি দিয়ে আসছিলেন। গত বুধবার তিনি অন্যান্য সহযোগীদের নিয়ে মঙ্গল বিশ্বাসের দোকানে গিয়ে ১ লাখ টাকা চাঁদা দাবি করেন। কিন্তু চাঁদার টাকা দিতে অস্বীকার করলে ডিলার মঙ্গল বিশ্বাসের ছেলে রহমত এবং ভাতিজা রমজানকে মারধর করে ক্যাশবাক্স থেকে জোরপূর্বক ৩০ হাজার টাকা ছিনিয়ে নেয়। এ সময় বাকি টাকা পরের দিন দেওয়ার কথা বলে ফিরে যায় তারা। পরদিন দুপুরে রহমত দোকান বন্ধ করে বাড়ি ফেরার সময় কুকনা গ্রামের মধ্যে সায়েমের দোকানের সামনে পেয়ে অস্ত্রশস্ত্র দেখিয়ে তার কাছে থাকা ২০ হাজার টাকা ছিনিয়ে নেয়।

এ বিষয়টি নিয়ে ডিলার মঙ্গল বিশ্বাস বৃহস্পতিবার রাতে কামরুল ভূঁইয়াসহ ৭ জনকে আসামি করে মাগুরা সদর থানায় একটি মামলা দায়ের করেন। যে ঘটনার প্রেক্ষিতে পুলিশের বিভিন্ন ইউনিট আসামিদের গ্রেফতারে শুক্রবার শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালানোর পর বিকালে দোয়ারপাড়া এলাকা থেকে মামলায় অভিযুক্ত মূল আসামি কামরুল ভূঁইয়াকে গ্রেফতার করা হয়।

সদর থানার ওসি তদন্ত গৌতম ঠাকুর জানান, সরকারি দায়িত্ব পালনে বাধা এবং চাঁদাবাজি ও অর্থ আদায়ের অভিযোগে কামরুল ভূঁইয়া নামে একজনকে গ্রেফতার করা হয়েছে। এ বিষয়ে থানায় মামলা হয়েছে। মামলায় অভিযুক্ত অন্যান্যদেরকেও গ্রেফতারের চেষ্টা চলছে। গ্রেফতাকৃত কামরুল ভুঁইয়াকে পুলিশ শনিবার আদালতে হাজির করলে আদালত তার জামিন মঞ্জুর করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ