Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গণসমাবেশ সফলে সিলেট বিএনপির ছয়টি উপ-কমিটি

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২২, ৬:৪২ পিএম

সিলেটে বিএনপির গণসমাবেশ সফলে গঠন করা হয়েছে ছয়টি উপ-কমিটি। বিভাগীয় এই গণসমাবেশ সুষ্ঠুভাবে বাস্তবায়নে এসব কমিটির আহ্বায়ক ও সদস্য দায়িত্ব অনুযায়ী কাজ করবেন। বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি ও নিত্য পণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ১৯ নভেম্বর সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে গণসমাবেশের আয়োজন করতে যাচ্ছে বিএনপি। এ উপলক্ষ্যে কয়েক সপ্তাহ ধরে বিভাগজুড়ে কেন্দ্রীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে ব্যাপক প্রচার-প্রচারণা চালাচ্ছন বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীল নেতাকর্মীরা। এদিকে গণসমাবেশ সম্পন্নে প্রস্তুতি সম্পন্ন করতে গঠন করা হয়েছে ছয়টি উপ-কমিটি।

সিলেট জেলা বিএনপির সভাপতি আবদুল কাইয়ুম চৌধুরী-কে জানান, ‘আবাসন ব্যবস্থাপনা’ কমিটির আহ্বায়কের দায়িত্ব দেওয়া হয়েছে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীকে।

‘ব্যবস্থাপনা ও শৃঙ্খলা কমিটি’র আহ্বায়ক হিসেবে আছেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আবদুল মুক্তাদির। ‘প্রচার ও মিডিয়া কমিটি’র আহ্বায়ক করা হয়েছে সিলেট জেলা বিএনপির সভাপতি আবদুল কাইয়ুম চৌধুরীকে। ‘অভ্যর্থনা কমিটি’র আহ্বয়ক হলেন মহানগর বিএনপির আহ্বায়ক আবদুল কাইয়ুম জালালী। মহানগর বিএনপির সাবেক সভাপতি নাসিম হোসাইনকে ‘আপ্যায়ন কমিটি’র আহ্বায়ক করা হয়েছে। আর ‘দপ্তর কমিটি’র আহ্বায়ক করা হয়েছে মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক হুমায়ূন কবির শাহীন।

এছাড়া এই ছয়টি আহ্বায়ক কমিটিতে সিলেট বিভাগের কেন্দ্রীয় নেতা এবং বিএনপির জেলা, মহানগর, পৌরসভা, উপজেলা পর্যায়ের গুরুত্বপূর্ণ নেতাদের পাশাপাশি বিভিন্ন অঙ্গসংগঠনের নেতারাও আছেন সদস্য হিসেবে।

এসব কমিটির আহ্বায়কেরা নিজেদের প্রয়োজন মতো অন্যান্য নেতা-কর্মীদের সংযোজন-বিয়োজন করবেন বলে দলীয় সূত্র জানিয়েছে। গঠিত ছয়টি উপ-কমিটিতে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা এনামুল হক চৌধুরী, সিলেট বিভাগের দায়িত্বরত বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হাসান, সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন আহমদ, ক্ষুদ্র ঋণবিষয়ক সহসম্পাদক আবদুর রাজ্জাক, নির্বাহী কমিটির সদস্য আবুল কাহের চৌধুরী ও মিজানুর রহমান চৌধুরী, মৌলভীবাজার জেলা বিএনপির সভাপতি নাসের রহমান, হবিগঞ্জ জেলা বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম আহ্বায়ক জি কে গৌছ, সিলেট জেলা বিএনপিসাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরী, সিলেট মহানগর বিএনপির সদস্যসচিব মিফতাহ সিদ্দিকী সম্পৃক্ত রয়েছেন। এদিকে, সিলেট বিভাগীয় সমাবেশ সফলে সার্বিক তত্ত্বাবধানে আছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আবদুল মঈন খান এবং যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ