Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হাইকোর্টের আদেশ অমান্য করে নিলামের অভিযোগ

রাজবাড়ী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

রাজবাড়ীতে হাইকোর্টের আদেশ অমান্য করে জনতা ব্যাংকের ম্যানেজারের বিরুদ্ধে নিলাম কার্যক্রম গ্রহণের অভিযোগ উঠেছে। গতকাল দৈনিক রাজবাড়ী কন্ঠ কার্যালয়ে সাংবাদিক সম্মেলনে এ অভিযোগ করেছেন মেসার্স এসএস হ্যাচারিজের মালিক ইব্রাহিম সরদার। অভিযোগে তিনি বলেন, ২০০১ সালে রাজবাড়ী সদর উপজেলার খানখানাপুর জনতা ব্যাংক শাখা থেকে এসএস হ্যাচারিজের নামে ২ কোটি ১৯ লাখ টাকা ঋণ গ্রহণ করেন। নিয়মিতভাবে ঋণের কিস্তি পরিশোধ করে আসলেও ২০০৬ সালে বার্ডফ্লু রোগের প্রাদুর্ভাব দেখা দিলে হ্যাচারিটি লোকসানের কবলে পড়ে। এতে ঋণের টাকা পরিশোধ করতে ব্যর্থ হয়ে পড়েন। টাকা না পেয়ে জনতা ব্যাংক কর্তৃপক্ষ ৩ কোটি ১০ লাখ টাকা দাবিতে রাজবাড়ী অর্থঋণ আদালতে মামলা করেন। ব্যাংকের পাওনা আদায়ে মর্গেজকৃত সম্পত্তি নিলামের জন্য গত ২০ অক্টোবর ২টি দৈনিক পত্রিকায় নিলাম বিজ্ঞপ্তি প্রকাশ করেন। বিষয়টি নজরে আসায় জনতা ব্যাংক ফরিদপুর ডিভিশনের জেনারেল ম্যানেজার, খানখানাপুর ব্যাংকের ম্যানেজারসহ ৫ জনকে বিবাদী করে গত ৮ নভেম্বর হাইকোর্টে (রিটপিটিশন-১৩১৬৬/২২) প্রেক্ষিতে বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি একেএম রবিউল হাসান সমন্বয়ে নিলাম কার্যক্রম স্থগিত রাখা ও ঋণগ্রহিতা হিসেবে পিটিশন দায়েরকারী ইব্রাহিম সরদারকে ৩ মাসের মধ্যে ১ কোটি ৮০ লক্ষ টাকা ও ৬ মাসের মধ্যে সম্পন্ন টাকা পরিশোধের আদেশ প্রদান করেন। তিনি আরও অভিযোগ করেন, গত ৮ নভেম্বর রিটপিটিশনের আদেশের কপি খানখানাপুর জনতা ব্যাংকের ম্যানেজারের নিকট প্রদান করা হলেও তিনি আদেশ অমান্য করে নিলাম কার্যক্রম গ্রহণ করেছেন।
এ বিষয়ে খানখানাপুর জনতা ব্যাংক লিঃ-এর ম্যানেজার মিজানুর রহমান মুঠোফোনে বলেন, নিলাম কার্যক্রম করা হয়েছে। তবে হাইকোর্টের আদেশের কথা বললে তিনি এড়িয়ে সরাসরি স্বাক্ষাতের কথা বলার প্রস্তাব দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ