Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

তারাকান্দা থানা পুলিশের হাতে চাঁদাবাজির মামলায় কথিত সাংবাদিক রিংকু গ্রেফতার

তারাকান্দা (ময়মনসিংহ) সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২২, ১১:৩৭ পিএম

গাজীপুর মহানগরীর কোনাবাড়ী বিসিক শিল্প এলাকায় অবস্থিত দেশের অন্যতম বৃহত্তর রাবার উৎপাদনকারী প্রতিষ্ঠান বে-রাবার ফ্যাক্টরিতে চাঁদাবাজির অভিযোগে পুলিশ মোঃ আব্দুল ওয়াহাব রিংকু (৪৮) নামের কথিত এক সাংবাদিক পরিচয় দানকারী প্রতারককে গ্রেফতার করেছে।

গ্রেফতারকৃত সাংবাদিক পরিচয় দানকারী রিংকুর বাড়ি ময়মনসিংহের তারাকান্দা উপজেলার বালিখাঁ ইউনিয়নের বালিখাঁ গ্রামে।সে বালিখাঁ গ্রামের উমেদ আলী ব্যাপারীর পুত্র।

জানা গেছে, রিংকু বিভিন্ন সময় একাধিক গণমাধ্যমের সাংবাদিক পরিচয় দিয়ে বে-রাবার কোম্পানির দায়িত্বে থাকা কর্মকর্তার কাছে চাঁদা দাবি করে আসছিলো।এক পর্যায়ে পাঁচ লক্ষ টাকা চাঁদাদাবির অভিযোগে বে-রাবার কোম্পানির উৎপাদন কর্মকর্তা মোঃ কাইয়ুম হোসেনের দায়ের করা মামলায় আদালতের পরোয়ানামূলে পলাতক ছিলো। বুধবার রাতে কোনাবাড়ি থানা পুলিশের সহায়তায় তারাকান্দা থানা পুলিশ গাজীপুর শহরের রওশন সড়ক এলাকার এক বাসা থেকে রিংকুকে গ্রেফতার করে বলে জানান, তারাকান্দা থানা পুলিশের এএসআই মামুন মিয়া।

থানায় দায়ের করা এজাহার সূত্রে জানা গেছে, রিংকু বিভিন্ন সময় একাধিক মুঠোফোন থেকে বে-রাবারের উৎপাদন ব্যবস্থাপক মোঃ কাইয়ুম হোসেনের কাছে চাঁদা দাবি করে আসছিলো। চাঁদা দিতে অস্বীকার করায় রিংকু তাকে বিভিন্ন সময় যে হুমকি দেয়। যার অডিও রেকর্ড সংরক্ষণ করেন কাইয়ুম হোসেন। চলতি বছরের ৮ জুন রাত ৮ টার দিকে রিংকু কাইয়ুমের মৌচাক এলাকার বাসায় প্রবেশ করে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে। অন্যথায় তাকে সামাজিক ও পারিবারিকভাবে হেনস্থা করার হুমকি দিয়ে চলে যায়।

ঐ রাতেই কাইয়ুম বাদী হয়ে গাজীপুরের কালিয়াকৈর থানায় ৪৪৭ ও ৩৮৫ ধারায় মামলা দায়ের করেন। এর পর থেকে রিংকু পলাতক ছিলো।

এ বিষয়ে তারাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল খায়ের জানান,মামলা দায়েরের পর ওয়ারেন্টমূলে কোনাবাড়ী থানা পুলিশের সহায়তায় রিংকুকে গ্রেফতার করা হয়েছে। আগামীকাল শুক্রবার তাকে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হবে।

জানা গেছে,আজ বৃহস্পতিবার রাত সাড়ে দশটায় রিংকুকে তারাকান্দা থানা হেফাজতে নিয়ে এসেছে পুলিশ। রিংকুর বিরুদ্ধে ময়মনসিংহে একটি চেক ডিজ অনারের মামলাও রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ