Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রেইনড্যান্স উৎসবে সেরা ছবি ফার্সি ভাষার চলচ্চিত্র ‘উইনার্স’

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২২, ৯:৫৩ পিএম

৩০তম রেইনড্যান্স ফিল্ম ফেস্টিভ্যালে ফারসি ভাষার নাটক ‘উইনার্স’ সেরা ইউকে ফিচার হিসেবে নির্বাচিত হয়েছে। ইরানী-ব্রিটিশ চলচ্চিত্র নির্মাতা হাসান নাজের পরিচালিত চলচ্চিত্রটি পুরোপুরি ইরানে শ্যুট করা হয়। এতে অভিনয় করা সবাই ফার্সি ভাষাভাষী।

ইরানের একটি দরিদ্র গ্রাম নিয়ে ‘উইনার্স’ এর মূল গল্প এগিয়ে গেছে। গ্রামের শিশুরা তাদের পরিবারকে সাহায্য করতে কঠোর পরিশ্রম করে। তাদের ছোট হাত গুপ্তধনের সন্ধানে আবর্জনার বিশাল স্তূপের মধ্যে দিয়ে ঘষে বেড়ায়। একদিন, নয় বছর বয়সী ইয়াহিয়া এবং তার বন্ধু লীলা একটি মূল্যবান সোনার মূর্তি খুঁজে পান।

চলচ্চিত্রটিতে সহায়তা করে স্কটিশ সরকারি সংস্থা ক্রিয়েটিভ স্কটল্যান্ড। ২০২৩ অস্কারে আন্তর্জাতিক ফিচার পুরস্কারের জন্য যুক্তরাজ্যের পক্ষ থেকে ছবিটি জমা দেওয়া হয়েছে।

এটি এর আগে স্কটল্যান্ডের এডিনবার্গ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দর্শক পুরস্কার জিতেছে। গত শুক্রবার রেইনড্যান্স ফিল্ম ফেস্টিভ্যালের বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।

সূত্র: তেহরান টাইমস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ