Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

হামলাকারীদের তালিকা হচ্ছে, বিচারের মুখোমুখী হতে হবে: প্রিন্স

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২২, ৮:৩৯ পিএম

কথায় কথায় গুলি করা আওয়ামী সরকারের মজ্জাগত অভ্যাস উল্লেখ করে বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, ৭ নভেম্বর কিশোরগঞ্জে যুবদলের নেতাকর্মীদের ওপর বিনা উস্কানিতে পুলিশের নির্বিচারে গুলি,হামলা পূর্ব পরিকল্পিত। যারা এই নির্মম,নিষ্ঠুর,ন্যাক্কার জনক হামলা করেছে,তাদের তালিকা করা হচ্ছে, সেদিন বেশী দূরে নয়,যেদিন তাদেরকে বিচারের মুখোমুখি হতে হবে।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) দুপুরে কিশোরগঞ্জ জেলা বিএনপির উদ্যোগে ৭ নভেম্বর কিশোরগঞ্জে পুলিশের হামলা,গুলিবর্ষনের প্রতিবাদে পৌর শহরের পুরান থানা রোডে দলীয় কার্যালয়ের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন।

জেলা বিএনপির সভাপতি ,বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক শরীফুল আলমের সভাপতিত্বে ও সহ সভাপতি জাহাঙ্গীর আলম মোল্লার সঞ্চালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক এড.ওয়ারেস আলী মামুন , সাবেক জজ রেজাউল করিম চুন্নু বক্তব্য রাখেন। মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের আগে জেলা বিএনপির কার্যালয়ে সাংবাদিক সম্মেলন ও পরে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয় । শহরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিন করে মিছিলটি আজিম উদ্দিল স্কুল মাঠে যেয়ে শেষ হয়।

প্রতিবাদ সমাবেশে এমরান সালেহ প্রিন্স প্রশাসনের উদ্দেশ্যে বলেন, আওয়ামী সরকারের দিন ফুরিয়ে আসছে, ডুবন্ত সরকারকে তুষ্ট করার চেষ্টা না করে জনগণকে অধিকার চর্চার পথ সুগম করুন। বিএনপির শান্তিপূর্ণ উপায়ে সংবিধান স্বীকৃত রাজনৈতিক অধিকার প্রয়েগে বাঁধা দিয়ে আওয়ামী অনুগত প্রশাসন সংবিধান লঙ্ঘন করে রাষ্ট্রদ্রোহিতা করছে। বিএনপি সংঘাত নয় শান্তি চায়। কিন্তু শান্তি বিঘ্নিত করতে যারা সংঘাত উস্কে দিচ্ছে, তারা ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়। তারা দেশ ,জনগণ, গণতন্ত্রের বারোটা বাজাতে চায়।

তিনি নেতাকর্মীদের গ্রেফতারের জন্য হয়রানী বন্ধ ,গ্রেফতারকৃত জেলা বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক হানিফ উদ্দিন রওনক,স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবু নাসের সুমন,সেলিম মিয়া সহ গ্রেফতারকৃত নেতাদের মুক্তি,জেলা বিএনপিসাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম,সহ সভাপতি রুহুল হোসাইন,যুগ্ম সম্পাদক খালেদ সাইফুল্লাহ সোহেল,সাংগঠনিক সম্পাদক হাজী ইসরাইল মিয়া,নাজমুল আলম, জেলা যুবদলের সভাপতি খসরুজ্জামান শরীফ ,জেলা ছাত্রদলের সভাপতি মারুফ মিয়া,সাধারণ সম্পাদক নেভিন সহ অন্যান্য দের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী করেন।তিনি হামলা,মামলা,হয়রানী,নির্যাতন বন্ধ করে কিশোরগঞ্জে স্বাভাবিক সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনার দাবী জানান।

প্রতিবাদ সমাবেশে বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক শরীফুল আলম বলেন, কিশোরগঞ্জে বিনা উস্কানিতে পুলিশ হামলা করে বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের ৩০ নেতাকর্মীকে মারাত্মক ভাবে আহত করলো, আবার গভীর রাতে বিএনপির সিনিয়র নেতাসহ আহতদের নামে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার ও হয়রানী করছে।বাড়ী তল্লাশীর নামে পরিবারের সাথে নির্লজ্জ আচরন করছে। এসব ঘটনা আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের উস্কানীমূলক 'খেলা হবে' শ্লোগানের প্রতিফলন। তিনি বলেন, বিএনপি প্রশাসনের শত্রু নয়,বা প্রশাসনও বিএনপির শত্রু নয়। তিনি প্রশাসনকে সরকারের লাঠিয়াল বাহিনীতে পরিণত না হবারও আহ্বান জানান ।

সহ সাংগঠনিক সম্পাদক এড. ওয়ারেস আলী মামুন সরকারের উদ্দেশ্যে বলেন , মাস্তানতন্ত্র কায়েম করে কোনও ফয়দা হবে না।জনবিচ্ছিন্ন সরকার যতই গুলি করুক না কেন,তাদের পতন অবশ্যম্ভাবী । দমন,নির্যাতন যত বাড়বে,সরকারের পতন ততই ত্বরান্বিত হবে। বিএনপি ও জনগণ এখন সরকারের রক্ত চক্ষুকে ভয় পায় না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ