Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ফরিদপুরে বেসরকারি হাসপাতাল থেকে বিপুল পরিমাণ সরকারি ঔষধ উদ্ধার, লাখ টাকা জরিমানা

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২২, ৬:২১ পিএম

ফরিদপুর শহরের পুরাতন বাস স্ট্যান্ড পিয়ারলেস (প্রাঃ) হাসপাতাল এ্যান্ড ডায়গনস্টিক সেন্টারে বিক্রয় নিষিদ্ধ সরকারি ঔষধ পাওয়ায় হাসপাতাল মালিক ব্যবস্থাপনা পরিচালক আসাদুজ্জামান (আসাদ)কে ১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। জেলা ভোক্তা অধিকার। বৃহস্পতিবার (১০ নভেম্বর) ফরিদপুর জেলা প্রশাসনের সহযোগিতায় এবং গোপন সংবাদের ভিত্তিতে ফরিদপুর জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক মোঃ সোহেল শেখ অভিযান চালিয়ে সরকারি বিপুল পরিমাণ ঔষধ উদ্ধার করে ভোক্তা অধিকার আইনে লাখ জরিমানা কথা তিনি গনমাধ্যমকে নিশ্চিত করেন।

গণমাধ্যমকে তিনি বলেন, পিয়ারলেস একটি (প্রাঃ) হাসপাতাল এ্যান্ড ডায়গনস্টিক সেন্টার। এটা ফরিদপুর পুরাতন বাসস্টপেজ এর কাছে অবস্থান। গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন এই হাসপাতালে ফরিদপুরের সরকারি হাসপাতালের বিপুল পরিমাণ ঔষধ জমা আছে খবর পেয়ে, অভিযান চালিয়ে বিক্রয় নিষিদ্ধ সরকারি ঔষধ হাসপাতালের পিছনে স্টল রুম এবং দ্বিতীয় তালায় একটি থাকার রুম থেকে তল্লাশি চালিয়ে সরকারি ইনজেকশনসহ ৪ প্রকার ঔষধ উদ্ধার করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ঔষধগুলোকে জব্দ করে মামলার আলামত হিসাবে রাখা হয়েছে। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর অভিযান করে হাসপাতাল কর্তৃপক্ষকে ১ লক্ষ টাকা জরিমানা করেছি।

দীর্ঘদিন ধরে সরকারি হাসপাতাল থেকে সরকারি ঔষধ গোপনে সংগ্রহ করে হাসপাতাল মালিক ব্যবস্থাপনা পরিচালক আসাদুজ্জামান (আসাদ) হাসপাতালে এনে রোগীদের কাছে চড়া দামে বিক্রি করতেন বলে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়েয়েছে।

অভিযান কালে সিভিল সার্জন অফিসের খাদ্য পরিদর্শক মোঃ বজলুর রশিদ খান, ওষুধ প্রশাসনের অফিস সহকারী শরিফ সাহেদ আররফসহ আইন শৃঙ্খলা বাহিনী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য এই মালিকানাধীন হাসপাতালটিতে অবসর টাইমে অতিরিক্ত বেতনে চাকরি করেন ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালের একাধিক নার্স। এরাই হাসপাতাল থেকে রোগীদের নামে বরাদ্দকৃত ঔষধ গোপন চুরি করে এনে হাসপাতাল মালিকের বিক্রি করে বাড়তি সুবিধা নেয়। বিষটি নিয়ে ব্যাপক অনুসন্ধান করলে বহু চোর ধরা পড়বে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ