Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফরিদপুর গনসমাবেশ কে বানচাল করতে আওয়ামীলীগের সব নাটক শেষ -শামা ওবায়েদ ইসলাম

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২২, ৪:৫৬ পিএম

ফরিদপুর বিত্রনপির গনসমাবেশ এখন উৎসবে রূপ নিয়েছে। ফেস্টুন ব্যানারে সেজেছে শহরসহ সভা স্হল।

ছেয়ে গেছে ফরিদপুর গনসমাবেশ উৎযাপনীী দাওয়াতি পোস্টার ব্যানারে। ঈদের আনন্দ বিত্রনপির মধ্যে।
১২ নভেম্বর, ফরিদপুর বিভাগীয় গনসমাবেশ। এই সমাবেশকে সামনে রেখে বৃহওর ফরিদপুর বাদেও পার্শ্ববর্তী জেলা মাগুড়া,কুষ্টিয়া, নড়াই,মুন্সিগঞ্জ জেলারও বহু নেতা কর্মী ফরিদপুর শহর,উপশহর, প্রত্যন্ত অঞ্চল ও চরাঞ্চলে তাদের পুরানো আত্মীয় স্বজন বন্ধু বান্ধবদের বাসা বাড়ীতে উঠে পড়ছে।

গনসমাবেশের ২৪ ঘন্টা আগেই শরীয়তুর ও রাজবাড়ি সিংহভাগ নেতাকর্মীরা সমাবেশ স্হল হাজির হয়েছেন।

ফরিদপুর জেলা বিত্রনপি, মহনগর বিত্রনপি, ছাত্রদল,যুবদল,স্বেচ্ছাসেবক দলের নেতৃস্থানীয় নেতাদের। সাথে কোমরপুর এমনএ আজিজ ইন্সটিটিউট মাঠে ব্যাপক আলোচনা এরকম তথ্য উঠে আসে।

একটি নির্ভরযোগ্য সূত্রে জাানাগেছে, ফরিদপর জেলা ও উপজেলার ১০৮ ইউনিয়নের এমন কোন বাসাবাড়ি নাই যে বাড়ীতে সমাবেশ দেখতে শুনতে মেহমান অবস্হান করছেন না। মাঝে বাদ পড়ছে কিছু আওয়ামীলীগ নেতা/ কর্মীর বাসা বাড়ি।

ফরিদপুর জেলা বিত্রনপির গন সমাবেশের মিডিয়া সেল প্রধান এবি সিদ্দিকী মিতুল গণমাধ্যম কে বললেন, ৯ উপজেলায় কমপক্ষে এখনই ৩০/৪০ হাজার লোক অবস্হান করছেন।

গনসমাবেশের আর বাকি মাত্র একদিন। শহরে বিত্রনপির নেতা কর্মীদের মধ্যে উঠছে সাজ সাজ রব। উৎসুক জনতার মধ্যে বিরাজ করছে উৎসাহ আনন্দ। গনসমাবেশ কে সামনে রেখে হাজার হাজার কর্মী ও সমর্থকদের মধ্যে বিরাজ করছে, ঈদের আনন্দ। আমেজও লক্ষণীয়।


গনসমাবেশ কে উৎসবমুখর করে তুলতে,
গত বুধবার (৯ সেপ্টেম্বর) গভীর রাতে ফরিদপুর সম্মিলিত পেশাজীবী সংগঠনের নেতাকর্মীদের সাথে মত বিনিময় সভায় বক্তব্যদানকালে,, বিত্রনপির জাতীয় নির্বাহী কমিটির ফরিদপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ বলছেন, দুইদিন আগে নগরকান্দা ও ফরিদপুরে পুলিশ ৮/৯ জন নেতা কর্মীকে আটক করছেন। বহু বাসা বাড়ীতে তল্লাশি হয়েছে। আরো আটকের চেষ্টা ও চলছে। সাদা পোষাকে বিভিন্ন নেতা/ কর্মীদের বাসার সামনে গোয়েন্দাগিরি চলছে। দেখাও গেছে। তারপরও কোন অপশক্তিই আমাদের গনসমাবেশ ঠেকাতে পারবে নাই ইনশাল্লাহ। এই সমাবেশ দেড় লাখ লোকের সমাগম ঘটবে। এটা আমরা আশা করি।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) গনসমাবেশের সভাস্থল পরিদর্শনকালে জাতীয় নির্বাহী কমিটির ফরিদপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ইসলাম বলেন, আওয়ামীলীগ বিত্রনপির নেতা কর্মীদের দুর্ভোগ ফেলাতে যত প্রকার নাটক করা দরকার হয় সব নাটকই তারা করেছেন। টেলিভিশন ও যাত্রা পালার অভিনেতাদেরাও হার মানিয়েছেন আওয়ামীলীগ নেতারা।

জাতীয় নির্বাহী কমিটির ফরিদপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক খন্দকার মাশুকুর রহমান বলেন। আওয়ামীলীগ মনে করছেন, গনসমাবেশ শুরুর ২/৩ দিন আগ থেকে যদি জেলা উপজেলা পর্য়ায়ের সকল যানবাহন বন্ধ করা হয় তা হলে, লোকের উপস্হিতিও কম হবে, নেতা কর্মীরা ও আসতে পারবে না।

জাতীয় নির্বাহী কমিটির ফরিদপুর বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক মোঃ সেলিমুজ্জামান সেলিম ভুঁইয়া বলেন
আসলে আওয়ামীলীগের উপদেষ্টা ও বুদ্বুি দাতারাই পাগল হয়ে গেছেন। আপনারা দেখেছেন পার্শ্ববর্তী বিভাগ বরিশাল ও খুলনার গনসমাবেশ বানচাল করতে
বহু নাটক করছেন আওয়ামীলীগের কোন কাজ হয়নি।
কারন আল্লাহতালা এখন বিত্রনপির সহায়ক শক্তি হয়ে গেছেন।

জাতীয় নির্বাহী কমিটির বিত্রনপির ভাইস চেয়ারম্যান এ জে এম জাহিদ হোসেন গনমাধ্যমকে বলেন,ফরিদপুরের গনসমাবেশ এখন ঈদের আনন্দের উৎসবে পরিনত হয়েছে। সমাবেশস্হলে ইতোমধ্যেই আশ পাশের জেলা উপজেলা থেকে নেতা/ কর্মী সমর্থক আসতে শুরু করছেন। কারন শুক্রবার সকাল ৮ টা থেকে শনিবার ৮ পর্যন্ত সব ধরনের জানবাহন বন্ধ থাকবে। তাই গনসমাবেশ হাজির হতে ফরিদপুরে আসতে পিঁপড়া শারির মত মানুষ ছুটে আসছেন। আমরা আশা করি ফরিদপুরে জনতার ঢল নামবে।

কেন্দ্রীয় কৃষকদলের সাধারন সম্পাদক শহীদুল ইসলাম বাবুল বলেন, কোন গায়েবি আওয়াজে পরিবহন বন্ধ হয়। আবার গায়েবী দাবী দাওয়া মানলেই ধর্মঘট খুলে দেওয়া হয়।

এই সকল তামাশা আমরা বুঝি। এটা একটি অলিখিত ধড়ঘট। মুল কারন হচ্ছে বিত্রনপির নেতা কর্মী ও সমর্থকরা সমাবেশে স্হলে আসতে না পারে এটাই বাস ট্রাক লঞ্চ বন্ধ রাখার একটি কথিত কৌশল।

এসময় সমাবেশ স্হলে উপস্হিত ছিলেন, ফরিদপুর জেলা বিত্রনপির আহবায়ক এ্যাডভোকেট সৈয়দ মোদারেস আলী ইছা, থানা বিত্রনপির সভাপতি রউফ উননবী, জেলা বিত্রনপির যুগ্ন-আহবায়ক যথাক্রমে, আতাউর রশিদ বাচ্চ, আবজাল হোসেন খান পলাশ, সৈয়দ জুলফিকর হোসেন জুয়েল,মোস্তাক হোসেন বাবলুসহ, পার্শ্ববর্তী শরীয়তুর ও রাজবাড়ি জেলার বিত্রনপির সকল অঙ্গদলের শীর্ষ নেতৃবৃন্দ।

 



 

Show all comments
  • শওকত আকবর ১০ নভেম্বর, ২০২২, ৫:১১ পিএম says : 0
    আপনারা পরিশ্রম করুন ফল আল্লাহ দিবেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ