Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খুলনায় অনলাইন বেটিং চক্রের মূলহোতা সহ গ্রেপ্তার ৩

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২২, ১২:৫৯ পিএম

র‌্যাবের অভিযানে খুলনায় অনলাইন বেটিং এ্যাপস এর মাধ্যমে অবৈধভাবে ডলার ও দেশীয় অর্থ লেনদেন চক্রের মূলহোতাসহ ৩ জনকে গ্রেফতার করা হয়েছে।
র‍্যাব-৬ জানিয়েছে, খুলনা জেলার বটিয়াঘাটা থানা এলাকায় একটি চক্র দীর্ঘদিন যাবৎ 1XBET সহ বিভিন্ন বেটিং ওয়েব সাইটের মাধ্যমে অর্থ লেনদেন করে আসছিল। এ চক্রটি অনলাইনে দেশের বিভিন্ন প্রান্ত থেকে বিভিন্ন ব্যক্তির থেকে অবৈধভাবে ডলার ক্রয় বিক্রয় এবং বিকাশ, নগদ, রকেট, ইউপে একাউন্ট ব্যবহারের মাধ্যমে অর্থ লেনদেন করছিল।
বুধবার রাত ১১ টার দিকে খুলনা জেলার বটিয়াঘাটা থানাধীন নোয়াইলতলা এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে এই অনলাইন বেটিং চক্রের মূলহোতা মোঃ রুবেল জোয়ার্দার (২৯), ও তার যহযোগী মোঃ শাকিল আহম্মেদ (২৬) ও মোঃ তামিম শেখ (২২) কে গ্রেপ্তার করা হয়। তারা সবাই বটিয়াঘাটার বাসিন্দা। এ সময় তাদের নিকট হতে অনলাইন বেটিং এর কাজে ব্যবহৃত ৩ টি এনড্রয়েড মোবাইল ফোন উদ্ধার করা হয়। মোবাইল ফোনে অবৈধ ভাবে লেনদেন ও বেটিং এর তথ্য পাওয়া গেছে।
প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আজ বৃহষ্পতিবার সকালে তাদের বটিয়াঘাটা থানায় হস্তান্তর করা হয়েছে। তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ