Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খুলনায় অপদ্রব্য পুশকৃত ১৫০ কেজি চিংড়ি জব্দ, লাখ টাকা জরিমানা

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২২, ১০:৪১ এএম | আপডেট : ৭:১৬ পিএম, ১১ নভেম্বর, ২০২২

খুলনায় রপ্তানীযোগ্য চিংড়িতে ওজন বাড়ানোর জন্য অপদ্রব্য পুশ করার অভিযোগে একটি মাছের আড়তকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। বুধবার বিকাল ৫ টা হতে রাত ১০ টা পর্যন্ত র‍্যাব খুলনার নতুন বাজারে অভিযান চালায়। কর্মচারীদের দিয়ে চিংড়িতে অপদ্রব্য পুশ করার সময় মেসার্স ইমন এন্টারপ্রাইজের মালিক মিন্টু চৌধিরীকে ১ লাখ টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালত অপদ্রব্য পুশকৃত ১৫০ কেজি চিংড়ি জব্দ পূর্বক তা ধ্বংস করে।
অভিযানে অংশ নেয়া রূপসা উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা প্রনব কুমার দাস জানান, এক শ্রেণির অসাধু ব্যবসায়ী চিংড়ির ওজন বাড়ানোর জন্য সিরিঞ্জের মাধ্যমে জেলিসহ বিভিন্ন ধরণের অপদ্রব্য পুশ করে থাকে। এ সকল চিংড়ি স্বাস্থ্যের জন্য যেমন ক্ষতিকর তেমনি বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুন্ন করে। বুধবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-৬ এর সহায়তায় নতুন বাজারে অভিযান চালানো হয়। এ ধরণের অভিযান অব্যহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ