Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুন্সীগঞ্জ বিএনপির শতাধিক নেতাকর্মীর জামিন

মুন্সীগঞ্জ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০২২, ১২:০৩ এএম

মুন্সীগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে মুক্তাপুরের সংঘর্ষে পুলিশ বাদী মামলায় বিএনপির ১০৯ নেতাকর্মী আত্মসমর্পন করলে আদালত শুনানী শেষে ১০০ জনের জামিন মঞ্জুর করেন এবং ৯ জনকে কারাগারে প্রেরণ করেন।
গতকাল সকালে জেলা বিএনপির সদস্য সচিব কামরুজ্জামান রতনসহ ১০৯ জন নেতাকর্মী জামিনের জন্য জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পন করেন। শুনানী শেষে জেলা ও দায়রা জজ মো. আমজাদ হোসেন ১০০ জনের জামিন মঞ্জুর করেন এবং কামরুজ্জামান রতনসহ ৯ জনের জামিন নামঞ্জুর করে তাদেরকে জেল হাজতে প্রেরণ করেন।
উল্লেখ্য গত ২১ সেপ্টেম্বর মুক্তারপুরে বিএনপি কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে, খালেদা জিয়ার মুক্তির দাবিতে এবং নেতাকর্মীদের হত্যার প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচীতে পুলিশ বাধা দিলে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ বাধে। এ ঘটনার পরদিন মুন্সীগঞ্জ সদর থানার উপ-পরিদর্শক মাইনউদ্দিন বাদী হয়ে সরকারি অস্ত্র ,গুলি লুট ও মোটর সাইকেলে অগ্নিসংযোগের অভিযোগে ৩১৩ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত পরিচয় ৮০০ জনের নামে একটি মামলা করে। হাইকোর্ট ১১৩ জন বিএনপি নেতাকর্মীকে আগাম জামিন দেন।
এর আগে জেলা ও দায়রা জজ আদালত ৬ জন বিএনপি নেতাকর্মীর জামিন মঞ্জুর করেন। এ নিয়ে মোট জামিন পেলেন ১০৬ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ