Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

তালাকপ্রাপ্ত নারী মানেই ‘সহজলভ্য’ না - শবনম ফারিয়া

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২২, ৫:৪১ পিএম

ছোট পর্দার অভিনেত্রী শবনম ফারিয়া। অভিনয়ের পাশাপাশি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বেশ সরব তিনি। কাজ ছাড়াও ব্যক্তিজীবন এবং সমসাময়িক বিষয় নিয়ে প্রায়ই কথা বলে থাকেন এই অভিনেত্রী। সেই ধারাবাহিকতায় এবার তালাক প্রাপ্ত নারীদের নিয়ে তিনি মন্তব্য করলেন। তালাকপ্রাপ্ত নারী মানেই ‘এভেইলেবল’ না- এমনটাই মন্তব্য করলেন এই অভিনেত্রী।

বুধবার (৯ নভেম্বর) দুপুরে ফারিয়া তার ভেরিফাইড ফেসবুক অ্যাকাউন্টে একটি পোস্ট করেন। তিনি বলেন, “আমাদের আশেপাশে এমন কিছু মানুষজন আছেন যারা ভাবেন, যদি কেউ তালাকপ্রাপ্ত হয় তবে তারা ‘সহজলভ্য’।”

ডিভোর্স মানেই সহজলভ্য নয়। এতে কারো মান কমে যায় না। ফারিয়ার কথায়, ‘না বন্ধু, ডিভোর্স তার মান কমায় না! এমনকি যদি তার বিবাহবিচ্ছেদ হয় তবে সে তার মানের অন্তর্গত কাউকে খুঁজে পাবে।’

পোস্টে সঙ্গীর যোগ্যতার ব্যাপারটিও বিশদভাবে তুলে ধরেন ফারিয়া। তিনি জানান, ‘যোগ্যতার মধ্যে রয়েছে ব্যক্তির শিক্ষা, পারিবারিক পরিচয়, উপার্জন, চেহারা, উচ্চতা সবকিছু।’

উল্লেখ্য, শবনম ফারিয়া টেলিভিশন বিজ্ঞাপনে কাজের মাধ্যমে মিডিয়া জগতে প্রবেশ করেন। এরপর ২০১৩ সালে তিনি অল টাইম দৌড়ের উপর নাটকে অভিনয়ের মাধ্যমে আত্মপ্রকাশ করেন। ২০১৮ সালে দেবী চলচ্চিত্র দিয়ে তার চলচ্চিত্রে অভিষেক ঘটে, যে কাজের জন্য তিনি শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রী বিভাগে বাচসাস পুরস্কার এবং শ্রেষ্ঠ নবীন অভিনয়শিল্পী বিভাগে মেরিল-প্রথম আলো পুরস্কার অর্জন করেন।

কিছুদিন আগে পরিবার নিয়ে ভারতের কাশ্মির থেকে ঘুরে এসেছেন ফারিয়া। সবশেষ ‘হোটেল নিরিবিল’ নাটকে দেখা গিয়েছিল তাকে। এতে তিনি জুটি বাঁধেন মুশফিক আর ফারহানের সঙ্গে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ