Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

গারো পাহাড়ে ৩ জনের অপমৃত্যু

ঝিনাইগাতী (শেরপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

শেরপুরের ঝিনাইগাতী ও নালিতাবাড়ীতে পৃথক ঘটনায় ২ জন আত্মহত্যা ও ১ শিশু ডুবে মারা গেছে। গত সোমবার নালিতাবাড়ী উপজেলার কাকরকান্দি ইউনিয়নে আত্মহত্যা ২টির ঘটনা ঘটে। খাইরুল বিষপানে ও সমলা খাতুন ফাঁসিতে ঝুলে এবং ঝিনাইগাতীর উপজেলার রামেরকুড়া গ্রামে সন্ধ্যায় পানিতে ডুবে কেয়ামনি নামে ২ বছরের ১ শিশু মারা গেছে।
জানা যায়, নিহত খাইরুল স্ত্রীসহ ঢাকায় থাকতেন। স্ত্রী এক বাসায় ঝিয়ের কাজ করতেন। বাসা থেকে স্বর্ণালংকার ও নগদ টাকা চুরি করে স্বামীসহ গ্রামের বাড়ি চলে আসে। বাসার মালিক নালিতাবাড়ী থানায় চুরি মামলা দায়ের করলে পুলিশ মালামাল ও টাকা উদ্ধার করে। ঝিকে গ্রেফতার করে কোর্টে সোপর্দ করলে অদালত তাকে জেল-হাজতে প্রেরণ করে। ঘটনায় ক্ষোভ ও লজ্জায় বিষ পানে আত্মহত্যা করে স্বামী খাইরুল ইসলাম। সে কাকরকান্দি ইউনিয়নের সোহাগপুর গ্রামের জয়নাল আবদীনের ছেলে।
অপরদিকে, বেনুপাড়া গ্রামের রফিকুল ইসলামের স্ত্রী সালমা খাতুন ফাঁসিতে ঝুলে অত্মহত্যা করেছেন। তার পরিবারের লোকজন সিলেটে বসবাস করতেন। আর্থিক দৈন্যতা ও অসুস্থ্যতার কারনে সে গত সোমবার ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করে।
নালিতাবাড়ী থানার ওসি এমদাদুল হক জানান, উভয় ঘটনায় থানায় অপমৃত্যুর মামলা হয়েছে।
এদিকে ঝিনাইগাতী উপজেলার রামেরকুড়া গ্রামে পুকুরে ডুবে ২ বছরের শিশু কেয়া মনি মারা গেছে। নিহত শিশু রিকশাচালক হানিফ উদ্দিনের মেয়ে।
নিহতের পরিবার জানায়, গত সোমবার সন্ধ্যায় ঘরের সামনে কেয়ামনি খেলছিল। অন্যরা গৃহস্থালী কাজে ব্যস্ত থাকায় সে পাশের পুকুরে পড়ে ডুবে মারা যায়। স্বজনরা তাকে না পেয়ে খোঁজাখুঁজি করে পুকুরের পানিতে ভেসে থাকতে দেখে। উদ্ধার করে ঝিনাইগাতী স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। ঝিনাইগাতী থানার ওসি মো. মনিরুল আলম ভুঁইয়া বিষয়টি নিশ্চিত করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ