Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চাটখিলে ৮ দোকানে আগুন

চাটখিল (নোয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

নোয়াখালীর চাটখিল পৌর বাজারে গত সোমবার গভীর রাতে অগ্নি দুর্ঘটনা ঘটে। এতে ৮ ব্যবসা প্রতিষ্ঠান আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। দীর্ঘ ৩ ঘণ্টা চেষ্টা চালিয়ে চাটখিল ফায়ার স্টেশনের ২টি গাড়ি, সোনাইমুড়ি ফায়ার স্টেশনের ১টি ও রামগঞ্জ ফায়ার স্টেশনের ১টি গাড়ি এবং স্থানীয় লোকজনের সহযোগিতায় আগুন নেভাতে সক্ষম হয়।
ব্যবসায়ী ও স্থানীয় সূত্রে জানা যায়, গত সোমবার রাত আনুমানিক ১ ঘটিকায় আগুনের সূত্রপাত হয়। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে আগুন নিয়স্ত্রণে আনে। অগ্নিকান্ডের ঘটনায় মেসার্স জেহাদ ট্রের্ডাস, মা হার্ডওয়্যার, গাজী হার্ডওয়্যার, সোলেমান ফার্মেসি, ফয়সাল ফার্মেসি, রহিম মোবাইল টেলিকম, মনির চা দোকান ও একটি ইলেকট্রনিক দোকান পুড়ে ছাঁই হয়ে যায়। মের্সাস জেহাদ ট্রের্ডাসের মালিক আব্বাস উদ্দিন ও মা হার্ডওয়্যারের মালিক আলমগীর হোসেনসহ ব্যবসায়ীরা দাবি করেন দুর্ঘটনায় প্রায় ২ কোটি টাকার ক্ষতি হয়েছে। তবে দুর্ঘটনায় কেউ কোন আহত হয়নি। চাটখিল, সোনাইমুড়ি ও রামগঞ্জ ফায়ার স্টেশনের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনে। তবে ক্ষতির পরিমাণ তদন্ত শেষে বলা যাবে বলে জানান।
চাটখিল পৌর প্যানেল মেয়র সাজ্জাদ বিন ইউসুফ জানান, তার বাসা ঘটনাস্থলের বিপরীত পাশে। তিনি আগুন জ্বলতে দেখে তাৎক্ষনিক থানার ওসি ও পল্লী বিদ্যুৎ অফিসে ফোন দিয়ে অগ্নিকান্ডের সংবাদ দেন। উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ ইমরানুল হক ভূঁইয়া জানান, গতকাল মঙ্গলবার সকালে তিনি ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সরকারি সহযোগিতার আশ্বাস দিয়ে তার কার্যালয়ে নির্ধারিত ফরমে আবেদন করতে আহ্বান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ