Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পটুয়াখালী-বরিশাল-ঢাকামহা সড়ক অবরোধ করে রেখেছে বিশ^বিদ্যলয়ের শিক্ষার্থীরা

ঘাতক সাকুরা পরিবহনে চালক ও কতৃপক্ষের বিচার দাবী

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২২, ৮:১৫ পিএম

সাকুরা পরিবহনের চালকসহ সংশ্লিষ্টদের বিচারের মাধ্যমে কঠোর শাস্তির দাবিতে বরিশাল-পটুয়াখালী-কুয়অকাটা/ভোলা জাতয় মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টা থেকে এ সড়ক অবরোধ শুরু হয়েছে।
গত রোববার ঢাকা-বরিশাল মহাসড়কের ফরিদপুরের ভাঙ্গার মাধবপুরে সাকুরা পরিবহনের বেপরোয়া গতির একটি বাস নিয়ন্ত্রন হারিয়ে গাছের সাথে ধাক্কা খেলে বাসে থাকা বরিশাল বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের ৫ম ব্যাচের শিক্ষার্থী ইসমাইল খলিল ইমন আহত হয়। মঙ্গলবার দুপুরে তার মৃত্যু হয়েছে। সহপাঠীর অকাল মৃত্যুর জন্য বাস চালক ও কতৃপক্ষকে দায়ী করছে শিক্ষার্থীরা।
সাকুরা পরিবহনের চালক সহ কতৃপক্ষকে বেপরোয়া যানবাহন পরিচালনের জন্য দায়ী করে তাদের বিচারের দাবীতে বরিশাল-পটুয়াখালী-কুয়াকাটা/ভোলা মহাসড়কের বরিশাল বিশ্ববিদ্যালয়ের সামনে অবস্থান নিয়ে অবরোধ করে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। ঐ এলকায় পুলিশ ফাঁড়ীর ইনচার্জ এসআই মশিউর সাংবাদিকদের জানান, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা শিক্ষার্থীদের শান্ত করার চেষ্টা করছেন। ঘন্টাধিককাল ধরে সড়ক অবরোধ থাকায় দুই পাশে বিপুল সংখ্যক যানবাহন আটকা পড়েছে।
শিক্ষার্থীদের অভিযোগ, দক্ষিণাঞ্চলের বিভিন্ন এলকা থেকে বরিশাল হয়ে ঢাকা রুটে চলাচলকারী সাকুরা পরিবহন বেপরোয়া গতির কারণে প্রায়সই দুর্ঘটনা ঘটছে। কিন্তু আইনগত কার্যকর কোন ব্যবস্থা না নেয়ায় তারা প্রতিবারই পার পেয়ে যাচ্ছে। ফলে আরো বেপরোয়অ হয়ে উঠছে। এ অবস্থায় আমরা ঘাতক চালকসহ পরিবহন সংশ্লিষ্ট যাদের গাফিলতিতে এ দুর্ঘটনা, তাদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই। মহানগর পুলিশের বন্দর থানার ওসি আসাদুজ্জামান সাংবাদিকদের জানিয়েছেন, শিক্ষার্থীদের সাথে আলোচনা করে সড়কে যান চলাচল স্বাভাবিক করার চেষ্টা চলছে। ৮-১১-২০২২।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ