Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দোয়ারাবাজারে সুরমা ইউনিয়নে উপ-নির্বাচন ২৯ ডিসেম্বর

দোয়ারাবাজার (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২২, ২:২৮ পিএম

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার ৯নং সুরমা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন আগামী ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। স্থানীয় এই নির্বাচনে ভোটগ্রহণ করা হবে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)।

সোমবার (৭ নভেম্বর) আগারগাঁওয়ের নির্বাচন কমিশনের মিডিয়া সেন্টারে নির্বাচনের এ তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশন সচিব জাহাঙ্গীর আলম।একই তফসিলে দেশের পাঁচটি পৌরসভা ও ৪৮টি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন এবং ১৮টি ইউনিয়ন পরিষদে বিভিন্ন পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। পৌরসভা ও ইউনিয়ন পরিষদের ভোট ইভিএমে গ্রহণ করা হবে।

নির্বাচন কমিশন সচিব জাহাঙ্গীর আলম জানান, এ নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১ ডিসেম্বর। মনোনয়নপত্র যাচাইয়ের তারিখ ৩ ডিসেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১০ ডিসেম্বর। আর ভোটগ্রহণ হবে ২৯ ডিসেম্বর।
তিনি আরও জানান, পৌরসভা ও ইউনিয়নে বিভিন্ন পদে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য সুরমা ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী এম এ হালিম বীর প্রতীক গত ২১শে সেপ্টেম্বর-২২ইং তারিখে মূত্যু বরণ করেন। মূত্যু বরণ করার পর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদটি শুন্য হয়।

দোয়ারাবাজার উপজেলা নির্বাচন কর্মকর্তা সাইফুদ্দীন সত্যতা নিশ্চিত করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ