Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রী শুধু আপনাদের একটি ঘর নয় দিয়েছেন একটি আশ্রয় -ডিসি এনামুল হক

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২২, ২:১৩ পিএম

ময়মনসিংহের তারাকান্দায় বালিখাঁ ইউনিয়নের লক্ষীপুর গ্রামে আশ্রয়ন প্রকল্পের ২৮ টি গৃহ এবং উপকারভোগীদের সার্বিক পরিস্থিতি পরিদর্শনে এসে ময়মনসিংহের সুযোগ্য জেলা প্রশাসক এনামুল হক বলেছেন,বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনাদের কেবল একটি ইট-পাথরের ঘর দেননি, দিয়েছেন একটি আশ্রয়।এই আশ্রয়ে থেকেই আপনারা সমাজের অন্য সবারমত মাথা উচু করে বসবাস করবেন।আপনারা হয়ে উঠবেন আত্নমর্যাদা সম্পন্ন এবং স্বনির্ভর।এখানেই সীমাবদ্ধ থাকলে চলবেনা আপনাদের পরিশ্রম,সততা মেধার মাধ্যমে আরও এগিয়ে যাবেন আমি এই কামনা করি।

৮ নভেম্বর(মঙ্গলবার)১১ টার সময় বালিখাঁ ইউনিয়নের লক্ষ্ণীপুর গ্রামে আশ্রয়নের ২৮ টি গৃহ পরিদর্শণ শেষে আলোচনাসভায় এসব কথা বলেন তিনি।

জনাব এনামুল হক এ সময় আরও বলেন,এখানে যারা উপকারভোগী রয়েছেন তাদের সাথে আমি ব্যক্তিগতভাবে কথা বলেছি। তারা প্রধানমন্ত্রীর দেওয়া আশ্রয়ন প্রকল্পের গৃহ পেয়ে অত্যন্ত খুশি।উনারা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন।বস্তুত আশ্রয়ন প্রকল্পের এই গৃহ নির্মাণের প্রকল্পটি মাননীয় প্রধানমন্ত্রীর একান্ত নিজস্ব চিন্তার ফসল।উনি চান বাংলাদেশে একটি মানুষও যেন গৃহহীন,আশ্রয়হীন না থাকেন।মাননীয় প্রধানমন্ত্রী চেয়েছেন আশ্রয়হীন ও গৃহহীন মানুষগুলোকে সমাজের মূল স্রোতে ফিরিয়ে আনতে।এই ক্ষেত্রে তিনি সফল।ময়মনসিংহের জেলা প্রশাসক হিসেবে আমি নান্দাইলে নির্মীত আশ্রয়ন প্রকল্পের গৃহ উদ্ভোধন অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা বলেছিলাম।আমি বিনয়ের সাথে বলেছিলাম মাননীয় প্রধানমন্ত্রী আমার চাকুরী জীবনের ২০ বছরের সবচেয়ে বড় অর্জন ছিলো আপনার চিন্তা প্রসূত আশ্রয়ন প্রকল্পের কাজে নিজেকে সম্পৃক্ত করতে পারা।

এ সময় ময়মনসিংহের জেলা প্রশাসক এনামুল হক আশ্রয়ন প্রকল্পে বসবাসকারী উপকারভোগীদের মাঝে হাঁস-মুরগীর বাচ্চা এবং ফলজ গাছের চারা বিতরণ করেন।

তারাকান্দা উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত এ সময় বলেন,মাননীয় প্রধানমন্ত্রীর যে স্বপ্ন সে স্বপ্ন বাস্তবায়নে আপনার নির্দেশনা মোতাবেক তারাকান্দায় কাজ করেছি।প্রত্যেকটি কাজের সময় আন্তরিক দিকনির্দেশনা প্রদানের জন্য আপনাকে ধন্যবাদ জানাই।আশ্যয়ন প্রকল্পের এখানে যারা উপকারভোগী রয়েছেন তারা একদিন এই সেমিপাকা ঘর থেকে অনেক বড় জায়গায় নিজেদের প্রতিষ্ঠিত করবে এই কামনা করি।

আশ্রয়ন প্রকল্পে গৃহ উপহার পাওয়া শারীরিক প্রতিবন্ধী জয়নাল আবেদিন(৪০) বলেন,আমি প্রতিবন্ধী মানুষ আমার একটি পা অচল।আমি অনেক কষ্টে জীবন-জীবিকা নির্বাহ করতাম।আমার বসবাসের কোন ঘর ছিলোনা।মাননীয় প্রধানমন্ত্রী আমাকে একটি ঘর দিয়েছেন। আমি উনার দীর্ঘায়ু কামনা করি।

বাঁলিখা ইউনিয়নের লক্ষ্ণীপুর গ্রামে এসময় আরও বক্তব্য রাখেন,তারাকান্দা উপজেলা চেয়ারম্যান এডভোকেট ফজলুল হক,ভাইস-চেয়ারম্যান নজরুল ইসলাম নয়ন,বালিখাঁ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শামছুল আলম রাজু ।

এসময় আরও উপস্থিত ছিলেন,উপজেলা প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তা জাকারিয়া আলম তালুকদার,তারাকান্দা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খাদেমুল আলম শিশিরসহ উপকারভোগীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ