Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

তেরখাদায় নতুন জীবন পেল ৫ অতিথি পাখি, শিকারীকে দন্ড

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২২, ৬:৩১ পিএম

খুলনার তেরখাদায় পাখি শিকার ও বিক্রির দায়ে একজনকে জেল ও জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় তার কাছ থেকে ৫টি অতিথি পাখি উদ্ধার করা হয়। পরে পাখিগুলো অবমুক্ত করা হয়। আজ সোমবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ আসাদুজ্জামান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জেল-জরিমানা করেন। দন্ডপ্রাপ্ত ব্যক্তি হলেন বারাসাত ইউনিয়নের আবনালী গ্রামের মৃত মোঃ ওসমান শেখের পুত্র মোঃ ইমদাদুল শেখ (৫১)।

ইউএনও মোঃ আসাদুজ্জামান বন্য প্রাণি ও জীব বৈচিত্র সংরক্ষণ অধিদপ্তরের একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে সকালে উপজেলার আবনালী এলাকার বাসুয়াখালী বিলে অভিযান চালিয়ে পাখি শিকার করা অবস্থায় ৫ টি পাখি সহ মোঃ ইমদাদুল শেখকে আটক করে।

উদ্ধারকৃত পাখিগুলো প্রকৃতিতে ছেড়ে দেওয়া হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে পাখি শিকার ও বিক্রয়ের অপরাধে মোঃ ইমদাদুল শেখকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা করা হয়। প্রসঙ্গত, সম্প্রতি তেরখাদা উপজেলার আইন শৃংখলা রক্ষা ও অপরাধ দমনে একের পর এক ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ইউএনও মো: আসাদুজ্জামান সর্বমহলে প্রশংসিত হয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ