Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

৭ নভেম্বর বহুদলীয় গণতন্ত্রের টার্নিং পয়েন্টঃ হাসান সরকার

জনগণ হারিয়ে যাওয়া বাংলাদেশকে ফিরে পেতে ৭ নভেম্বরের মতোই জেগে উঠেছেঃ ডা. মাজহার

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২২, ৬:১৫ পিএম

জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে আলোচনা সভা করেছে গাজীপুর মহানগর ও জেলা বিএনপি। সোমবার সকাল ১১টায় রাজবাড়ি রোডস্থ দলীয় কার্যালয়ের সামনে আয়োজিত মহানগর বিএনপির সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপির কেন্দ্রীয় নেতা বীর মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার বলেছেন, ৭ নভেম্বর বহুদলীয় গণতন্ত্রের টার্নিং পয়েন্ট, যা না হলে বাংলাদেশের সংবিধানে বিসমিল্লাহির রাহমানির রাহিম যুক্ত হতো না। তিনি আগামী ১০ ডিসেম্বরের শেষ পরীক্ষায় কাফনের কাপর পড়ে দলীয় নেতাকর্মীদের প্রস্তুতি গ্রহণের আহবান জানান।

একই সভায় বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির কেন্দ্রীয় নেতা ডা. মাজহারুল আলম বলেছেন, জনগণ হারিয়ে যাওয়া বাংলাদেশকে ফিরে পেতে ৭ই নভেম্বরের মতোই আজ জেগে উঠেছে। মিথ্যা মামলা. হামলাসহ দমন-পীড়ন করে তাদের থামানো যাবে না।

সভাপতির বক্তব্যে মহানগর বিএনপির আহ্বায়ক মো. সোহরাব উাদ্দিন বলেছেন, ১৫ই আগষ্ট আওয়ামী লীগের সৃষ্টি হলেও রাজনৈতিক ফায়দা নিতে দোষারোপ করে বিএনপিকে।

মহানগর বিএনপির সদস্য সচিব মো. শওকত হোসেন সরকারের সঞ্চালনায় আরো বক্তব্য দেন, বিএনপি নেতা আহমেদ আলী রুশদী, মাহবুবুল আলম শুক্কুর, রাকিব উদ্দিন সরকার পাপ্পু, অ্যাডভোকেট মেহেদী হাসান এলিস, অ্যাডভোকেট আব্দুস সালাম শামীম, মো. সুরুজ আহমেদ, হুমায়ুনি কবীর রাজু, হাসান আজমল ভূইয়া, রবিউল আলম রবি, মনিরুল ইসলাম বাবুল, ফারুক হোসেন খান, অ্যাডভোকট মনির হোসেন, আরিফ হোসেন হাওলাদার, শাহাদাত হোসেন শাহীন, বাপ্পি দে, জিল্লুর রহমান মাসুম, খাদিজা আক্তার বীনা প্রমুখ।

এদিকে একই স্থানে বিকেল ৩টায় জেলা বিএনপি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি ফজলুল হক মিলন বলেছেন, আ’লীগ দেশের সম্পদ কুক্ষিগত করে দুর্ভিক্ষ ডেকে আনছে। শুধু তাই নয়, তারা ১৩ লাখ কোটি টাকা বিদেশে পাচার করেছে। ব্যাংক লুটপাট করেছে, দেশের সম্পদ কুক্ষিগত করে নিজেরা আরাম আয়েশে থাকবে, আর সাধারণ মানুষ না খেয়ে থাকবে তা হতে দেয়া হবে না। জনগণের টাকা ফেরত দিতে হবে। তাদের প্রতিটি অপকর্মের জবাব দিতে হবে। বিডিআর হত্যাকান্ডসহ সকল গুম-খুনের হিসাব দিতে হবে।

জেলা বিএনপিসাধারণ সম্পাদক শাহ রিয়াজুল হান্নানের সঞ্চালনায় আরো বক্তব্য দেন, বিএনপি নেতা ডা. রফিকুল ইসলাম, হুমায়ুন কবীর মাস্টার, বীর মুক্তিযোদ্ধা খন্দকার আজিজুর রহমান পেরা, সাখাওয়াত হোসেন সেলিম, অধ্যক্ষ ইজাদুর রহমান মিলন, ব্যরিস্টার ইশরাক আহমেদ সিদ্দিকী, আবু তাহের মুসল্লি, শেখ মারুফ, রিজভী আহমেদ, জান্নাতুল ফেরদৌসী, আতাউর রহমান মোল্লা, হাসিবুর রহমান খান মুন্না, নজরুল ইসলাম, ইয়াসিন মোল্লা প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ