Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএনপি নেতা আফম কামালের হত্যাকান্ডের ঘটনায় জেলা ও মহানগর বিএনপির বিবৃতি : কাল থেকে তিন দিনের শোক কর্মসূচি

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২২, ৬:০২ পিএম

সিলেট নগরীরতে গতকাল রেববার সন্ধ্যারাতে ছাত্রলীগ নামধারী সন্ত্রাসীদের হাতে সিলেট জেলা বিএনপির সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক আ ফ ম কামাল হত্যাকান্ডের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, সিলেট মহানগর বিএনপির আহবায়ক আব্দুল কাইয়ুম জালালী পংকি, জেলা বিএনপিসাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী ও সিলেট মহানগর বিএনপির সদস্য সচিব মিফতাহ সিদ্দিকী। আজ সোমবার বিএনপি নেতৃবৃন্দ একযৌথ বিবৃতিতে বলেন, রাজনৈতিক সম্প্রীতি এই শহরে সন্ত্রাসী চক্রটি নিরপরাধ বিএনপি নেতা আ ফ ম কামালকে হত্যাকান্ডের ঘটনায় সিলেট শহর আজ আতংকিত ও নিস্তব্দ। আমরা অবিলম্বে এঘটনার সাথে জড়িত সন্ত্রাসীদের ও ঘটনার নেপথ্যে থাকা গডফাদারদের গ্রেফতার করে সিলেটের রাজনৈতিক সম্প্রীতিকে ফিরিয়ে আনার আহবান জানাই। এই হত্যাকান্ডের পর গতকাল রাতে যেসকল বিচ্ছিন্ন ঘটনা ঘটছে এসব ঘটনার সাথে সিলেট জেলা ও মহানগর বিএনপি কিংবা অঙ্গ-সহযোগী সংগঠনের কোন ধরনের সংশ্লিষ্টতা নেই। এসব ঘটনাকে কেন্দ্র করে বিএনপির নেতাকর্মীদের জড়িয়ে যেসব বক্তব্য এসেছে তা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রনোদিত। এই ঘটনাকে কেন্দ্র করে কোন নিরীহ, নিরপরাদ ব্যক্তি যেন হয়রানীর শিকার না হয় তার প্রশাসনের প্রতি জোর দাবী জানান বিএনপির নেতৃবৃন্দ। বিএনপি নেতৃবৃন্দ এঘটনার সাথে জড়িত ছাত্রলীগ নামধারী সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনার জোর দাবী জানান। অন্যতায় কঠোর কর্মসূচি ঘোষনা করতপ বাধ্য হবেন বলে নেতৃবৃন্দ জানান।

জেলা ও মহানগর বিএনপির তিন দিনের শোক কর্মসূচি :
সিলেট জেলা বিএনপির সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক আ ফ ম কামাল হত্যাকান্ডের ঘটনায় তার দাফন করা পর্যন্ত সকল কর্মসূচি স্থগিত করেছে সিলেট জেলা বিএনপি। পাশাপাশি তার মৃত্যুতে তিন দিনের শোক কর্মসূচি ঘোষনা করেছে সিলেট জেলা ও মহানগ বিএনপি। আগামীকাল মঙ্গলবার থেকে কালো ব্যাজ ধারনের মধ্যদিয়ে তিন দিন ব্যাপী এই শোক কর্মসূচি শুরু হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ