Inqilab Logo

রোববার, ০২ জুন ২০২৪, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আশুলিয়ায় ভুল চিকিৎসায় শিশু মৃত্যু, পল্লী চিকিৎসক গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার, সাভার | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০১৬, ৪:৫৬ পিএম

স্টাফ রিপোর্টার, সাভার : আশুলিয়ার জিরানী এলাকায় ভুল চিকিৎসায় নয় বছরের শিশু মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনায় পুলিশ এক পল্লী চিকিৎসককে গ্রেপ্তার করেছে। বৃহস্পতিবার দুপুরে জিরানীর বাজারের পাশে টেংগুরী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়
গ্রেপ্তারকৃত পল্লী চিকিৎসক মমতাজুল ইসলাম নওগাঁ জেলার মান্দা থানার শিয়াডা গ্রামের মৃত গণির মোল্লার ছেলে।
মৃত নুরুজ্জামান (৯) ঠাকুরগাঁও জেলার হরিপুর থানা এলাকার জয়নাল আবেদীনের ছেলে। সে পরিবারের সাথে টেংগুড়ি এলাকার সুমন হাজীর বাসায় থাকতো। সে কোনাপাড়া টেংগুরী দারুল উলূম ক্বওমী মাদ্রাসার মক্তব শাখার শিক্ষার্থী ছিল।
নুরুজ্জামানের বাবা জয়নাল আবেদীন হকার ও মা মর্জিনা বেগম পোশাক শ্রমিক। তিন ভাই বোনের মধ্যে নুরু ছিল বড়।
আশুলিয়া থানার অফিসার ইনজচার্জ (ওসি) মহাসিনুল কাদির জানায়, ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর অভিযোগ পেয়ে পল্লী চিকিৎসক মমতাজ হাসানকে গ্রেপ্তার করা হয়েছে। লাশটি উদ্ধার করে থানা আনা হয়েছে। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
নিহতের বাবা জয়নাল আবেদীন জানায়, কয়েকদিন ধরে তার ছেলে ঠাণ্ডা ও কাশিতে ভুগছিল। বুধবার রাতে অসুস্থতার মাত্রা বেড়ে যাওয়ায় পল্লী চিকিৎসক মমতাজুল ইসলামকে বাসায় ঢেকে আনা হয়। তখন সে দুটি ইনজেকশন ও ঔষধ প্রয়োগ করার কিছুক্ষণ পরেই অবস্থার অবনতি ঘটে। দ্রুত তাকে গণস্বাস্থ্য নগর কেন্দ্র হাসপাতালে নেওয়া হলে দায়িত্বে থাকা চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ