Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

যশোরের উপশহরে চীনা নাগরিককে হত্যা,আটক দু’জনের স্বীকারোক্তি

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০১৬, ৩:৫৪ পিএম

যশোর ব্যুরো : যশোরের উপশহর এলাকায় চীনা নাগরিক চ্যাং হিং চং (৪৫) হত্যাকাণ্ডের ঘটনায় আটক দু’জন পুলিশের কাছে জড়িত থাকার কথা স্বীকার করেছে। ওই চীনা নাগরিকের সহকারী নাজমুল হাসান পারভেজ (২৬) ও তার ভাইপো মুক্তাদির রহমান (২০) বুধবার রাতে তাকে রড দিয়ে পিটিয়ে হত্যা করে বস্তায় ভরে লাশ টয়লেটে রেখে দেয়। বৃহস্পতিবার সকালে তার লাশ উদ্ধার করে পুলিশ। তিনি যশোর উপশহরের মহিলা কলেজের পাশে সেক্টর নম্বর ২, বাড়ি নম্বর ৩৪-তে ভাড়া থাকতেন। সঙ্গে থাকতেন আটক ওই দু’জন। তারা হত্যার পর বৃহস্পতিবার সকালে নিজেরাই থানায় গিয়ে চীনা নাগরিক চ্যাং হিং চংকে খুঁজে পাওয়া যাচ্ছে না বলে জানায়। এ সময় তাদের কথায় সন্দেহ হলে পুলিশ জিজ্ঞাসাবাদ করে। একপর্যায়ে তাদের স্বীকারোক্তি অনুযায়ী ভাড়া বাড়ি হামিদা ভিলা থেকে তার লাশ উদ্ধার করা হয়।
যশোর কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ ইলিয়াস হোসেন জানান, চীনা নাগরিক চ্যাং হিং চং ইজিবাইক ব্যবসায়ী। তিনি চীন থেকে ইজিবাইক বাংলাদেশে আমদানি করে বিক্রি করতেন।
তিনি ২০১৪ সাল থেকে বাংলাদেশে ব্যবসা করতেন। সর্বশেষ বাংলাদেশে প্রবেশ করেন ২০১৬ সালের ২৭ নভেম্বর। নিহতের স্ত্রী ঢাকায় থাকেন। তিনি রাতে কয়েকদফা ফোন করেও মস্বামীর যোগাযোগ না পেয়ে নাজমুলকে ফোন দেন। তখন নাজমুল জানায়, স্যারকে খুঁজে পাওয়া যাচ্ছে না। সেইসময় তার স্ত্রী বিষয়টি থানায় অবহিত করতে বলেন।
যশোরের পুলিশ সুপার আনিসুর রহমান। টাকা-পয়সার কারণেই চীনা নাগরিককে খুন করা হয়েছে।
পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআইয়ের এডিশনাল এসপি আব্দুল মতিন জানান, তদন্ত কারণ পরিষ্কার জানতে পারি। সেটি হচ্ছে চীনা নাগরিকের অনেক টাকা বাজারে রয়েছে, আবার কালেকশনও হয়েছে কিছু, তাকে সরিয়ে দিলে ওই টাকা নিজেরা আত্মসাৎ করতে পারবে এমনটি ভেবেই তাকে হত্যা করে। এদিকে,সাংবাদিকদের সামনে ব্রিফিং কালে আটক নাজমুল ও তার ভাইপো মুক্তাদিরকে সামনে আনা হলে নিহতের স্ত্রী উত্তেজিত হয়ে পড়েন। তিনি ওইসময় সবার সামনেই নাজমুলকে কিল ঘুসি ও লাথি মারেন এবং কান্নাকাটি করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ