Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশের আলেম ওলামা ও পীর-মশায়েখগণ সত্যের পক্ষে ঐক্যবদ্ধ হোন

কক্সবাজারে ইছালে ছওয়াব মাহফিলে পীর সাহেব বায়তুশ শরফ দরবার

কক্সবাজার ব্যুরো : | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

 আওলাদে রাসুল (সা.) আল্লামা সৈয়দ আনোয়ার হোসাইন তাহির জাবিরী আল মাদানি বলেন, কক্সবাজারবাসী ভাগ্যবান, বায়তুশ শরফের মত একটি মর্যাদাবান প্রতিষ্ঠান এখানে হয়েছে। সব দরবারের সাথে আমাদের সম্পর্ক নেই। অধিকাংশ দরবার ভÐ। এদের সাথে সত্যিকারের আলেম ওলামা ও পীর মশায়েখদের কোন সম্পর্ক নেই। তিনি দেশের সকল আলেম ওলামা ও পীর মশায়েখদের সত্যের পক্ষে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান। তিনি রাসুল (সা.)’র শানে কোন বেয়াদবী সহ্য করা হবে না জানিয়ে বলেন, এজন্য সকল মুসলমানদের ঐক্যবদ্ধ হতে হবে। ফাতেহায়ে ইয়াজদাহুম উপলক্ষে গতকাল রোববার কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সের উদ্যোগে ইছালে ছওয়াব মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভাপতির বক্তব্যে রাহবারে বায়তুশ শরফ আল্লামা শায়খ মুহাম্মদ আবদুল হাই নদভী (ম.জি.আ) বলেন, বায়তুশ শরফের প্রতিষ্ঠাতা মরহুম শাহ মাওলানা মীর মুহাম্মদ আখতার (রাহ.) ছিলেন ত্বরিকায়ে কাদেরীয়ার ইমাম হযরত শায়খ মুহিউদ্দিন আব্দুল কাদের জিলানী (রাহ.) এর অধঃস্থন বংশধর। উল্লেখ্য, বায়তুশ শরফের প্রধান রূপকার হাদিয়ে জামান শাহসূফি শায়খ আল্লামা মুহাম্মদ আবদুল জব্বার (রাহ.) বড় পীর হযরত আব্দুল কাদের জিলানী (রাহ.)’র ওফাত দিবস স্মরণে ফাতেহায়ে ইয়াজদাহুম উপলক্ষে কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সে এই ইছালে ছওয়াব মাহফিলের প্রবর্তন করেছিলেন। ১৯৯৮ সালে তার ইন্তেকালের পর বায়তুশ শরফের মরহুম পীর বাহারুল উলুম আল্লামা শাহ মুহাম্মদ কুতুব উদ্দিন (রাহ.) এই মাহফিলের আঞ্জাম দেন। ২০২০ সালে তার ইন্তেকালের পর রাহবারে বায়তুশ শরফ আল্লামা শায়খ মুহাম্মদ আবদুল হাই নদভী (ম.জি.আ) এই মাহফিলের আঞ্জাম দিয়ে আসছেন। মাহফিলে বক্তব্য রাখেন, আলহাজ্ব মাওলানা কাজী নাসির উদ্দিন, আলহাজ্ব মাওলানা মামুনুর রশিদ নুরী, আলহাজ্ব মাওলানা নুরুল আলম ফারুকী, মাওলানা লোকমান হাকিম জিহাদি, মাওলানা ইসমাইল হানাফী, মাওলানা মহিউদ্দিন মাহবুব, মাওলানা শরীয়ত উল্লাহ জিহাদী, মাওলানা ইমরান সাঈদ, মাওলানা জিয়াউল করিম জিয়া, মাওলানা রিদুয়ানুল হক নিজামী।
মাহফিলের সার্বিক তত্ত¡াবধান করেন বায়তুশ শরফ কমপ্লেক্সের মহাপরিচালক এমএম সিরাজুল ইসলাম।
বায়তুশ শরফ জামে মসজিদের সাধারণ সম্পাদক আলহাজ্ব মাওলানা ওমর ফারুকের সঞ্চালনায় মাহফিলে বিশেষ অতিথি ছিলেন কক্সবাজার হাশেমিয়া কামিল (মাস্টার্স) মাদরাসার অবসরপ্রাপ্ত উপাধ্যক্ষ মাওলানা আজিজুল হক। এছাড়া চুনতি হাকিমিয়া আলিয়া মাদরাসার সাবেক অধ্যক্ষ আল্লামা মাহমুদুল হক, বর্তমান প্রিন্সিপাল আলহাজ্ব মাওলানা ফারুক হোছাইন, লোহাগাড়া ফাজিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা ডঃ.আব্দুল কাদের নিজামী। মাহফিলে উপস্থিত ছিলেন কক্সবাজারের পদস্থ সরকারী কর্মকর্তা, বিশিষ্ট ওলামা-মাশায়েখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ