Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নির্বাচনে যেতে বিএনপির অনেক নেতা উদগ্রীব : তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

তথ্য ও স¤প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, নির্দলীয় তত্ত¡াবধায়ক সরকার ছাড়া বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করবে না বলে দলটির নেতাদের বক্তব্য উড়িয়ে দিচ্ছে অথচ বিএনপির অনেক নেতাই নির্বাচনে যেতে উদগ্রীব। গতকাল রোববার সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বাংলাদেশ ক্লাইমেট চেঞ্জ জার্নালিস্ট ফোরামের সঙ্গে কপ-২৭ পূর্ব মতবিনিময় ও সমসাময়িক বিষয় নিয়ে প্রশ্নোত্তরকালে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, মির্জা ফখরুল বলেছেন যে, শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন নয়। তারা নির্বাচনের বহু আগে থেকে নির্বাচনে যাবো না, সরকারের অধীনে নির্বাচনে যাবো না বলে এসেছিল। পরে জল ঘোলা করে খেয়েছে। নির্বাচনে গিয়েছে। এবারও তারা বলছে যাবে না। বিএনপির অনেক নেতাকে আমি জানি, শুনি, তারা নির্বাচনে যেতে উদগ্রীব হয়ে আছেন। মির্জা আলমগীর যাই বলুন, বিএনপি নেতারা উদগ্রীব হয়েই বসে আছেন। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া প্রধানমন্ত্রীর বদান্যতায় জেলের বাইরে আছেন।

তথ্যমন্ত্রী বলেন, খালেদা জিয়া প্রধানমন্ত্রীর বদান্যতায় জেলখানার বাইরে আছেন। এ ধরনের ঘটনা আমাদের দেশের ইতিহাসে বিরল। কিন্তু কেউ যদি এর মূল্য না বোঝে, প্রধানমন্ত্রীকে নিয়ে অশোভন-অশালীন বক্তব্য দেয় এবং এটাকে দুর্বলতা মনে করে সেক্ষেত্রে বদান্যতা দেখানোর প্রয়োজন আছে বলে আমি ব্যক্তিগতভাবে মনে করি না। ড. হাছান বলেন, তারা দেশে বিশৃঙ্খলা তৈরির চেষ্টা করছে। আপনারা জানেন গতকাল বরিশালেও তারা বিশৃঙ্খলা তৈরি করেছে। যুবলীগের ওপর হামলা করেছে, দেশের অন্যান্য জায়গায়ও তারা এ চেষ্টা করছে। সে প্রেক্ষাপটে সরকার বসে থাকতে পারে না। সরকারের দায়িত্ব জীবনে শান্তি-স্থিতিশীলতা স্থাপন করা। কারো জেলের বাইরে থাকার সুবাদে তার পরামর্শ নিয়ে যখন দেশ অস্থিতিশীল করার চেষ্টা হয় তখনতো কারো প্রতি বদান্যতা দেখানোর প্রয়োজন আছে বলে আমি মনে করি না।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ