Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কর্মকর্তা উৎপলকে অব্যাহতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম


বিসিএস (পুলিশ) ক্যাডারের কর্মকর্তা উৎপল দত্তকে অব্যাহতি দেয়া হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ (পুলিশ শাখা-১) থেকে গত ৩১ অক্টোবর জারি করা এক প্রজ্ঞাপনে এই অব্যাহতির আদেশ দেয়া হয়। প্রজ্ঞাপনে স্বাক্ষর করেছেন সিনিয়র সহকারী সচিব সিরাজাম মুনিরা।

প্রজ্ঞাপনে বলা হয়, বিসিএস ক্যাডারের কর্মকর্তা উৎপল দত্ত, অতিরিক্ত পুলিশ সুপার, পুলিশ অধিদপ্তর, ঢাকা (বর্তমানে মার্কিন যক্তরাষ্ট্রে লিয়েনে কর্মরত)কে ২৬মার্চ থেকে চাকরি হতে ইস্তফা প্রদান করা হলো। যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে এ আদেশ জারি করা হলো।

প্রজ্ঞাপনে ‘অব্যাহতি’ শব্দের পরিবর্তে ‘ইস্তফা’ শব্দটি ব্যবহার করা হয়েছে। উৎপল দত্ত বিসিএস পুলিশ ক্যাডারের ৩০তম ব্যাচের কর্মকর্তা। এর আগে ৩১ অক্টোবর পুলিশের অতিরিক্ত ডিআইজি পদমর্যাদার দুই কর্মকর্তাকে সরকারি চাকরি থেকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়। তারা হলেন-ট্যুরিস্ট পু্লেিশর অতিরিক্ত ডিআইজি মো. মাহবুব হাকিম এবং সিআইডির অতিরিক্ত ডিআইজি মো. আলমগীর আলম। এর আগে আরো তিনজন পুলিশ কর্মকর্তাকে বাধ্যতামূলক অবসরে পাঠায় সরকার।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ