Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

দোয়ারাবাজারে বেহাল গ্রামীণ সড়ক

চরম দুর্ভোগে সমুজ আলী কলেজ শিক্ষার্থীসহ পথচারীরা

দোয়ারাবাজার (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

সমুজ আলী স্কুল এন্ড কলেজের জনবহুল ও গুরুত্বপূর্ণ রাস্তাটি সংস্কারের অভাবে বেহাল দশায় পড়ে রয়েছে! মাসের পর মাস চলে গেলেও সংস্কার করা হয়নি রাস্তাটি। এতে করে চরম দুর্ভোগে পোহাচ্ছে স্কুল-কলেজ মাদরাসাগামী শিক্ষার্থী, কর্মজীবী মানুষ ও পথচারীরা।
সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলা সুরমা ইউনিয়নের মহব্বতপুরবাজার থেকে সমুজ আলী কলেজের আসা যাওয়ার একমাত্র রাস্তাটি পড়ে আছে অবহেলায়।
জনপ্রতিনিধিরা থাকলেও রাস্তাটি সংস্কার করা হচ্ছে না। রাস্তার পূর্বে খাশিয়ামারা নদীর একটি উপ-শাখা মরা (খাল) খালের পাড় দিয়ে একটি সরু রাস্তা। খাল ভাঙতে-ভাঙতে ঢালু করে দিয়েছে এক সাইড! চলতে ফিরতে হচ্ছে নানান অসুবিধা। কিন্তুু সে রাস্তা দিয়ে যানবাহন চলাচল দূরে কথা! মানুষ পায়ে হেটে চলাচলের অযোগ্য হয়ে পড়ে আছে। রাস্তাটি ছোট হলেও প্রতিদিন এই রাস্তা দিয়ে কয়েকটি গ্রামের হাজার হাজার মানুষের চলাচল। শিমুলতলা, কাওয়ারঘর, গিরিশনগর, রাজনগর, ইসলামপুর, সুন্দরপই, ভাগড়া, টিলাগাঁওসহ কয়েকটি গ্রামের লোকজন এ রাস্তা দিয়ে মহব্বতপুর বাজারে যাতায়াত করে থাকে। দীর্ঘদিন ধরে এই রাস্তাটি এ অবস্থায় রয়েছে জনপ্রতিনিধিরা কেউ খোঁজ-খবর নিচ্ছেনা।
স্থানীয়রা জানান, স্কুল, কলেজ ও মাদরাসার শিক্ষার্থীদের চলাচলে যেমন অসুবিধা হচ্ছে তেমনই হাট-বাজারে যাতায়াতে চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে। তাই, স্থানীয় জনপ্রতিনিধি এবং সংশ্লিষ্ট কর্মকর্তাদের সুদৃষ্টি ও কার্যকর প্রদক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।
সমুজ আলী স্কুল এন্ড কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী সাহানউদ্দিন ইনকিলাবকে জানায়, স্কুল ও কলেজের ছাত্র-ছাত্রীরা এই পথে প্রতিদিন চলাচল করতে হয়, কিন্তু রাস্তার এই অবস্থার কারণে আমাদের স্কুলে যেতে অনেক সমস্যা হয়। দাবি জানাচ্ছি এই রাস্তাটি যেন দ্রুত সংস্কার করে দেয়া হয়।
সুরমা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মেম্বার জামাল উদ্দীনের কাছে জানতে চাইলে তিনি ইনকিলাবকে বলেন, ৬নং ওয়ার্ডের যতটি ভাঙা রাস্তা রয়েছে সব কয়টি রাস্তা সংস্কারের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে আবেদন দিয়েছি। তবে কলেজের রাস্তার নাম এ আবেদনে নাই। তবুও এ রাস্তার ব্যাপারে ইউএনও মহোদয়ের সাথে কথা বলবো। ৯নং সুরমা ইউনিয়নের (ভারপ্রাপ্ত) চেরয়ারম্যান মোশাররফ হোসেন ইনকিলাবকে বলেন, আমি রাস্তা না দেখে কিছুই বলতে পারবনা।
এ ব্যাপারে দোয়ারাবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা প্রিয়াঙ্কা ইনকিলাবকে বলেন, আমি সমুজ আলী স্কুল এন্ড কলেজের সভাপতি। এ রাস্তার কথা শুনেছি, আমার কাছে একটা আবেদন এসেছে। তবে এ আবেদনে কলেজের রাস্তার কথা বলা আছে কি না, আমি জানি না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ