Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ইসি পুনর্গঠনে সরকারকে সহযোগিতা করবে বিএনপি

বুদ্ধিজীবী দিবসে বিএনপির আলোচনা সভায় ড. মোশাররফ

| প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নতুন নির্বাচন কমিশন গঠনে প্রেসিডেন্টের পাশাপাশি সরকারকেও আন্তরিক হওয়ার আহ্বান জানিয়েছে বিএনপি। গত মঙ্গলবার বিকেলে রাজধানীতে এক আলোচনা সভায় দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, আমরা চাই নতুন নির্বাচন কমিশন গঠনের ব্যাপারে মহামান্য প্রেসিডেন্ট যেন আন্তরিকভাবে উদ্যোগ গ্রহণ করেন, আমরা সকল প্রকার সহযোগিতা করব।
তিনি বলেন, আমি মনে করি, সরকারেরও আন্তরিক হওয়ার প্রয়োজন আছে। সরকার যদি আন্তরিক না হয়, তাহলে সরকারের মনোনীত প্রেসিডেন্ট তিনি যতই নিরপেক্ষভাবে চিন্তা করুন না কেনো, সেটা বাস্তবায়ন করতে পারবেন না। মহামান্য প্রেসিডেন্ট আন্তরিক হবেন, সরকার আন্তরিক হবেন একটি গ্রহণযোগ্য সার্চ কমিটি গঠন হবে, গ্রহণযোগ্য একটি নির্বাচন কমিশন গঠন হবে।
জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে বিএনপি আলোচনা সভার আয়োজন করে।
ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনে মহামান্য প্রেসিডেন্ট পদক্ষেপ নিয়েছেন, আমাদের দলকে আমন্ত্রণ জানিয়েছেন, আমরা যাব। ইতিপূর্বেও আগের প্রেসিডেন্ট এই ধরনের উদ্যোগ নিয়েছিলেন, কিন্তু পরবর্তীতে দেখা গেল সেই উদ্যোগটাও ছিলো অন্তঃসারশূন্য। আমাদের প্রস্তাব ও আমাদের পরামর্শ তারা রাখে নাই। আওয়ামী লীগ যে লিস্ট দিয়েছে, তা দিয়ে সার্চ কমিটি এবং ওই সার্চ কমিটি আরেকটা লিস্ট দিয়েছে, তা দিয়ে প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশনারবৃন্দ হয়েছে। পরবর্তীতে আমরা দেখলাম- এই রকিব মার্কা নির্বাচন কমিশন বাংলাদেশ থেকে গণতন্ত্রকে আজকে বন্দি করে দিয়েছে।
বিএনপির এই নেতা বলেন, সরকার আজকে যে গ্যাঁড়াকলে পড়েছে, এ থেকে তাদের মুক্তি নাই। শুধুমাত্র একটি নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জনগণের কাছে, জনগণের প্রতিনিধিদের কাছে যদি ক্ষমতা হস্তান্তর করে, তবেই এই সঙ্কট থেকে উত্তরণ হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ