Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাঁচবিবিতে নিরাপদ সড়কের দাবিতে স্কুল শিক্ষার্থীদের মানববন্ধন

জয়পুরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

আইন মেনে সড়কে চলি, নিরাপদে ঘরে ফিরি› এই সেøাগানকে সামনে রেখে পাঁচবিবি বিয়াম মডেল স্কুল এন্ড কলেজের ৪র্থ শ্রেনীর শিক্ষাথী ফারিয়া খাতুন সড়ক দুর্ঘটনায় নিহত হওয়ার প্রতিবাদে ও নিরাপদ সড়ক চাই দাবিতে রংধনু সামাজিক সেবা সংগঠনের আয়োজনে গতকাল রোববার সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত ১ ঘণ্টাব্যাপী জয়পুরহাট-হিলি সড়কের টেক্সটাইল মিল বিয়াম মডেল স্কুল এন্ড কলেজ সম্মুখে মানববন্ধন করেছে অত্র স্কুলের ছাত্র-ছাত্রীরা।
মানববন্ধনে একাত্মতা ঘোষণা করে আরো যোগ দেয় বটতলী দারুল ইসলাহ একাডেমি, আইডিয়াল চিল্ড্রেন কেয়ার একাডেমি ও জামিউল উলুম মাদরাসার ৫ শতাধিক ছাত্রছাত্রীবৃন্দ। এই মানববন্ধনে সংগঠনের সভাপতি আরিফুল ইসলাম নয়নের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সংগঠনের তরুণ উদ্যোক্তা মো. মিজানুর রহমান, উপদেষ্টা আমজাদ হোসেন বাবু, সম্পাদক সাব্বির মাহমুদ নাহিদ, জামিউল উলুম মাদরাসার শিক্ষক মো. আরাফাত হোসেন ও লোকমান হোসেন প্রমুখ।
বক্তারা বলেন, আমাদের প্রতিটি স্কুল-কলেজ প্রধান সড়ক সংলগ্ন। তাই সড়ক পারাপারের সময় শিক্ষার্থীদেরকে অতি সাবধানে পার হবার জন্য বলেন। সেই সাথে প্রতিটি স্কুলের সম্মুখ সড়কে স্পিড ব্রেকারের দাবিসহ দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। নিহত ছাত্রী পাঁচবিবি উপজেলার পাটাবুকা গ্রামের ফরিদ উদ্দিনের কন্যা। গত সোমবার স্কুল ছুটি শেষে সড়ক পারাপারের সময় বাস দুর্ঘটনায় সে নিহত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ