Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজবাড়ীতে দশ মাসে ২৩ আগ্নেয়াস্ত্র উদ্ধার

রাজবাড়ী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

রাজবাড়ী জেলা পুলিশের বিশেষ অভিযানে অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধার ও সন্ত্রাসী গ্রেপ্তারে জনমনে স্বস্তি ফিরে এসেছে। গত কয়েক মাসের অভিযানে জেলায় বিপুল পরিমান বিদেশি রিভলবার, বিদেশি পিস্তল, দেশিয় তৈরি ওয়ান সুটারগান, গুলি, দেশিয় রামদা, চাপাতি, চাকুসহ বেশ কিছু আগ্নেয়াস্ত্র উদ্ধার ও সন্ত্রাসী গ্রেপ্তার করা হয়েছে। রাজবাড়ী জেলা পুলিশের তথ্য মতে, বর্তমান পুলিশ সুপার এমএম শাকিলুজ্জামান যোগদান করার পর অবৈধ অস্ত্র উদ্ধারে ‘গ’ গ্রুপে তৃতীয় স্থান অর্জন করে। চলতি বছরের শুরু থেকে অক্টোবর পর্যন্ত আগ্নেয়ান্ত্র উদ্ধার আরো বৃদ্ধি পেয়েছে। চলতি বছরের শুরু থেকে অক্টোবর পর্যন্ত জেলা পুলিশের অভিযানে ২৩ আগ্নেয়ান্ত্র উদ্ধার করা হয়। যার মধ্যে ৯টি বিদেশি পিস্তল, ২টি বিদেশি বন্দুক, ১টি দেশি রিভলবার, ২টি বিদেশি রিভলবার, ৩টি পাইপগান ও ৬টি ওয়ান শুটারগান রয়েছে। এছাড়াও গ্রেফতারকৃতদের কাছ থেকে গুলি, কার্তুজ, চাইনিজ কুরাল, চাপাতি, রামদা জব্দ করা হয়েছে। বছরের শুরু থেকে এ পর্যন্ত ১৬টি অস্ত্র মামলায় ২৯ জন সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতদের মধ্যে, পৌর কাউন্সিলর, শীর্ষ পলাতক আসামি, যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিও রয়েছে।
স্থানীয়রা জানান, রাজবাড়ী জেলার সাথে পাশের পাবনা ও কুষ্টিয়ার নদীপথ থাকায় ওই অঞ্চলের চরমপন্থীরা অপরাধ ঘটিয়ে এই এলাকায় আশ্রয় নেওয়া আবার রাজবাড়ীতে অপরাধ করে ওই অঞ্চলে আশ্রয় নিতে সুবিধাবোধ করতো। কিন্তু রাজবাড়ী জেলা পুলিশের তৎপরতায় ও কঠোর নজরদারি ও প্রযুক্তির সঠিক ব্যাবহারে ওই সকল সন্ত্রাসীরা গ্রেফতার হয়েছে। যে কারণে জেলার পাঁচটি উপজেলার সাধারণ মানুষের মনে স্বস্তি ফিরে এসেছে।
রাজবাড়ীর পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান বলেন, বাংলাদেশ পুলিশ, দেশের মানুষের সম্পদ, রাষ্ট্রীয় সম্পদ রক্ষা ও আইন-শৃঙখলা পরিস্থিতি ভালো রাখতে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে। রাজবাড়ী জেলা পুলিশের প্রতিটি সদস্য আমাদের একটি পরিবার একটি টিম। সবাই মিলে যার যার স্থান থেকে কাজ করি তাই এই সফলতা। জেলায় যে কয়টি নাম জেলাবাসির জন্য আতঙ্ক ছিলো তারা সবাই এখন জেলখানায়। কারণ ওদের বাইরে থাকার অধিকার নেই।
সম্প্রতি আমরা যে অস্ত্রগুলো উদ্ধার করেছি তার বেশির ভাগই বিদেশি। আমরা যদি এগুলো উদ্ধার আসামি গ্রেফতার না করতার তা হলে বড় ধরনে দুর্ঘটনা ঘটে যেতে পারতো। রাজবাড়ী জেলা পুলিশ অস্ত্র, মাদক ও সন্ত্রাসীদের ব্যপারে জিরো ট্রলারেন্স ঘোষণা করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ