Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাধার মুখেও বাংলাদেশ ন্যাপ-এর কর্মীসভা অনুষ্ঠিত, সংকট সমাধানে প্রয়োজন সংলাপ : জেবেল গানি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২২, ৯:৩৩ পিএম

প্রশাসনের বাধার পরও নীলফামারী জেলার ডিমলা উপজেলার পশ্চিম ছাতনাই ইউনিয়নের ঠাকুরগঙ্জে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি - বাংলাদেশ ন্যাপ'র কর্মী সভা অনুষ্ঠিত হয়েছে। কর্মী সভা এক পর্যায়ে জনসভায় রুপান্তরিত হলে প্রশাসন স্টেজ করার অনুমতি না দিলে দলের চেয়ারম্যান জেবেল রহমান গানি শতশত নেতা-কর্মীদের নিয়ে মাঠে বসে পড়েন।

শনিবার (০৫ নভেম্বর) নীলফামারীর ডিমলা উপজেলার ঠাকুরগঙ্জে উপস্থিত নেতা-কর্মী ও জনতার উদ্দেশ্যে এসময় বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি বাংলাদেশের বর্তমান সংকটময় রাজনৈতিক পরিস্থিতি নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, সংকট সমাধানে অবিলম্বে জাতীয় সংলাপ প্রয়োজন। আর সংলাপের মাধ্যমে সমস্যা সমাধান না হলে সামনের দিনে আরো বেশী মুল্য দিতে হতে পারে।

তিনি বলেন, রাষ্ট্র-সমাজ ও গণতন্ত্রের যে কোন সংকট থেকে উত্তরণে মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীকে অনুসরণের কোন বিকল্প নাই। তার দর্শনের ভিত্তিতে ঐক্য গড়ে তুলতে হবে। দেশে দুর্নীতি-দুর্বৃত্তায়নের যে মহামারী চলছে তা থেকে জাতিকে রক্ষা করতে হবে। তিনি আরো বলেন, মওলানা ভাসানী, মশিউর রহমান যাদু মিয়া, শফিকুল গানি স্বপন ছিলেন অসাম্প্রদায়িক রাজনীতির জলন্ত প্রতীক। তাদের পথ ধরেই আমাদের দেশকে মুক্ত করার রাজনীতি এগিয়ে নিয়ে যেতে হবে।

বাংলাদেশ ন্যাপ ডিমলা উপজেলা যুগ্ম আহ্বায়ক মুজিবুর রহমান বুলবুলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন দলের মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া। প্রধান বক্তার বক্তব্যে দলের মহাসচিব বলেন, কৃষক-শ্রমিক মেহনতি মানুষের নয়নমনি মজলুম জননেতা মওলানা ভাসানীর প্রদর্শিত পথে লুটরাদের প্রতিরোধ করতে হবে। দেশকে লুটেরা দুর্নীতিবাজ মুনাফা লোভীদের স্বর্গ রাজ্যে পরিণত হয়েছে। তিনি বলেন, ‘তুই দুর্নীতিবাজ’, ‘তুই লুটেরা’, আওয়াজ তুলে সামাজিকভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে। মনে রাখতে হবে লুটেরাদের প্রতিরোধ করতে না পারলে দেশটার শেষ পরিণতি শুভ হবে না।

সভায় আরো বক্তব্য রাখেন দলের ডিমলা উপজেলা আহবায়ক জাকারিয়া হোসেন রাজু, সদস্য সচিব মোফাক্কারুল ইসলাম পেলব, উপেদেষ্টা আবদুর রহমান, ওয়াহেদুর রহমান, যুগ্ন আহবায়ক বিশ্ব নাথ সিংহ রায়, আমজাদ হোসেন লিখন, দুলাল ইসলাম, আব্দুস শুক্কুর, আমিনুল ইসলাম লাজু, আতাউর রহমান বিএসসি, ডোমার উপজেলা সমন্বয় কমিটির সদস্য ফিরোজ পারভেজ উজ্জ্বল প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ