Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফরিদপুর-২ আসনে উপনির্বাচনে সাজেদাপুত্র লাবু ২৬ শতাংশ ভোটে এমপি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২২, ৯:২৮ পিএম

সাবেক সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর ফরিদপুর-২ আসনে উপনির্বাচনে ২৬ দশমিক ২৭ শতাংশ জনগণের ভোটে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন তার ছেলে শাহদাব আকবার লাবু। জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, ফরিদপুর-২ (নগরকান্দা সালথা উপজেলা ও সদরপুরের কৃষ্ণপুর ইউনিয়ন) আসনে মোট ৩ লাখ ১৮ হাজার ৪৭২ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ৮৩ হাজার ৬৯০ জন ভোটার। শতাংশ হিসেবে ভোট দিয়েছেন ২৬ দশমিক ২৭ শতাংশ ভোটার।

এ নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী শাহদাব আকবার লাবু ৬৮ হাজার ৮১২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ খেলাফত আন্দোলনের প্রার্থী জয়নুল আবেদীন বকুল মিয়া পেয়েছেন ১৪ হাজার ৮৭৮ ভোট। জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ হাবিবুর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, এ নির্বাচনী এলাকায় ১৮টি ইউনিয়নের ১২৩টি ভোটকেন্দ্রের ৮০৬টি ভোটকক্ষে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ইভিএমে ভোটগ্রহণ করা হয়। নির্বাচনে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

প্রসঙ্গত, গত ১১ সেপ্টেম্বর ফরিদপুর-২ (নগরকান্দা, সালথা ও সদরপুর একাংশ) আসনের সংসদ সদস্য সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যু হলে তার আসনটি শূন্য ঘোষণা করা হয়। ২৬ সেপ্টেম্বর নির্বাচন কমিশন আসনটিতে উপনির্বাচনের তফসিল ঘোষণা করেন। তফসিল অনুযায়ী ১০ অক্টোবর মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল। ভোটগ্রহণের তারিখ নির্ধারিত ছিল ৫ নভেম্বর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ