Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ল্যাপারোস্কপিক অপারেশনের মাধ্যমে সার্জারি বিভাগের কার্যক্রম শুরু

দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

দাউদকান্দি (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

দাউদকান্দিতে ৭ বছর বন্ধ থাকার পর প্রথমবারের মতো দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ল্যাপারোস্কপিক অপারেশনের মাধ্যমে সার্জারি বিভাগের কার্যক্রম শুরু হয়েছে। গতকাল স্বাস্থ্য কমপ্লেক্সের সার্জারি বিভাগের আধুনিক পদ্ধতিতে অস্ত্রোপচারের মাধ্যমে (লেপারোস্কোপি সার্জারি) এক রোগীর পিত্তথলির পাথর অপসারণের মাধ্যমে শুরু হল এই অপারেশন থিয়েটারের কার্যক্রম। দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জুনিয়র কনসালটেন্ট ডা. হাসিবুর রহমান ভূঁইয়া হাসপাতালের সার্জারি বিভাগের চিকিৎসকদের সঙ্গে নিয়ে সাফল্যজনকভাবে অপারেশন কার্যক্রম সম্পন্ন করেন।
দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ তৌহিদ আল হাসান বলেন, রোগীদের মানসম্মত চিকিৎসা সেবা কার্যক্রম গতিশীল করতে সব সময় কুমিল্লা-১ (দাউদকান্দি-মেঘনা) আসনের সংসদ সদস্য মেজর জেনারেল (অব.) সুবিদ আলী ভূঁইয়া ও দাউদকান্দি উপজেলা চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী অনুপ্রেরণা ও সহযোগীতায় সম্ভব হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সকল প্রকার স্বাস্থ্য সেবা চালু করার পাশাপাশি শতভাগ মানুষকে সরকারিভাবে স্বাস্থ্য সেবা নিশ্চিত করে দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে মডেল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হিসেবে গড়ে তোলার লক্ষে সহযোগিতা করে যাচ্ছেন। অপারেশন থিয়েটারের অ্যানেশথেসিয়া মেশিনটি পুরাতন হওয়ায় প্রায়শই বিকল হয়ে থাকতো। কুমিল্লার সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইনের সার্বিক সহযোগিতায় সচল করে এ কার্যক্রম শুরু করা সম্ভব হয়েছে। এর পাশাপাশি স্বাস্থ্য কমপ্লেক্সের সকল চিকিৎসকসসহ সকলের সহযোগিতায় কুমিল্লা জেলায় ধারাবাহিকভাবে শ্রেষ্ঠ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সর গৌরব অর্জন করে আসছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সার্জারী বিভাগের কার্যক্রম শুরু হওয়ায় দাউদকান্দির উপজেলার সর্বস্তরের মানুষের স্বাস্থ্য সেবায় বিশেষভাবে ভূমিকা রাখবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ