Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

মোল্লাহাটে বিষ খেয়ে শিশুর মৃত্যু : অপর বোন হাসপাতালে

বাগেরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

বাগেরহাটের মোল্লাহাটে কাঠ বাদাম কুড়াতে গিয়ে আপন দুই বোন ইদুর মারা বিষ খেয়ে অসুস্থ হয়ে এক জনের মৃত্যু হয়েছে। অপরজন খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। গত বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে মোল্লাহাট উপজেলার গাংনী সরকারপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। বিষক্রিয়ায় মৃত শিশুর নাম আসমা (৩) ও চিকিৎসাধীন শিশুর নাম আছিয়া (৫)। তারা মোল্লাহাট উপজেলার গাংনী সরকারপাড়া এলাকার এনামুল শেখ ও মৌসুমী দম্পতির মেয়ে।

শিশুদের মা মৌসুমি বেগম জানান, বাড়ির পাশের বাগানে কাঠবাদাম কুড়াতে যায় ওই দুই শিশু। কিছুক্ষণ পরে অসুস্থ অবস্থায় ঘরে ফেরে। তখন তাদের মুখ দিয়ে ফেনা ও লালা বের হচ্ছিলো। এমন সময় টক খাওয়ালে উপকার হবে ভেবে তারা জলপাই খাওয়ান। তাতে কোন প্রতিকার না পাওয়ায় মোল্লাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। স্বাস্থ্য কমপ্লেক্সে পৌছলে কর্তব্যরত চিকিৎসক আসমাকে মৃত ঘোষণা করে। এছাড়া আছিয়াকে তাৎক্ষণিক খুমেক হাসপাতলে পাঠান। বাগানে তারা চাল ভাজা পেয়ে তা খেয়েছিল বলে তারা জানিয়েছে। এটা ইদুর মারার জন্য বিষ মিশানো চাল ভাজা বলে তিনি জানান।

মোল্লাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক অপুর্ব পোদ্দার জানান, হাসপাতালে আনার আগেই শিশু আসমা’র মৃত্যু হয় এবং আছিয়ার অবস্থাও খুব খারাপ ছিলো। যে, কারনে তাকে খুমেক হাসপাতালে পাঠানো হয়েছে। বিষক্রিয়ায় এ ঘটনা ঘটেছে বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ